Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

২৬ প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘রাত জাগা ফুল’

বাংলার প্রকৃতি নির্ভর সিনেমাটির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে মীর সাব্বিরের

আপডেট : ৩১ ডিসেম্বর ২০২১, ০৩:৪৭ পিএম

ছোট পর্দার পর অবশেষে বড় পর্দায়ও অভিনেতা ও পরিচালক মীর সাব্বিরের দক্ষতা দেখার প্রতীক্ষা শেষ হলো। শুক্রবার (৩১ ডিসেম্বর) ২৬ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে তার নির্মিত প্রথম চলচ্চিত্র “রাত জাগা ফুল”।

মীর সাব্বির নিজেই ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানের বাংলার প্রকৃতি নির্ভর সিনেমাটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন। শুধু তাই নয়, এ চলচ্চিত্রের মূল চরিত্রে অভিনয়ও করেছেন মীর সাব্বির।

ক্যারিয়ারের প্রথম সিনেমা  নির্মাণ প্রসঙ্গে মীর সাব্বির বলেন, “আমি চেষ্টা করেছি বাংলার প্রকৃতি দেখানোর মধ্য দিয়ে একটি গল্প বলতে। দর্শকদের বলব হলে এসে সিনেমাটি দেখুন। আমি বিশ্বাস করি সবাই পূর্ণ বিনোদন নিয়ে ফিরতে পারবেন। ইন্ডাস্ট্রিকে ভালো একটি জায়গায় নিয়ে আসতে সিনেমার সংশ্লিষ্ট আমরা সবাই সংগ্রাম করে যাচ্ছি। সবার সহযোগিতায় যা সম্ভব।”

“রাত জাগা ফুল” চলচ্চিত্রে মীর সাব্বির ছাড়াও আবুল হায়াত, শর্মিলী আহমেদ, দিলারা জামান, ফজলুর রহমান বাবু, ডা. এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, অপু, আবু হোরায়রা তানভীর, জান্নাতুল ফেরদৌস ঐশী, জয়রাজ প্রমুখ অভিনয় করেছেন।

“রাত জাগা ফুল” সিনেমার মাধ্যমে ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো চলচ্চিত্রে অভিনয় করা জান্নাতুল ফেরদৌস ঐশী বলেন, “আমি এ সিনেমায় আমি কাজ করতে পেরেছি বলে গর্ববোধ করি। আরও একটি কারণ আমাদের দেশে এমন একটি সিনেমা নির্মিত হয়েছে। যেখানে এত সুন্দর করে প্রকৃতি দেখানো হয়েছে। অন্যরকম এক জীবনের চিত্র। মীর সাব্বির ভাই এবং আমি দুজনই বরিশালের। সিনেমাটির শুটিংও করেছি সেখানে। মূলত বরগুনায় আমাদের কাজ হয়েছে। দর্শকদের বলব সিনেমা দেখুন, নতুন এক বাংলাদেশকে দেখতে পাবেন।”

ইতোমধ্যে এ চলচ্চিত্র নিয়ে বিনোদন জগতে বেশ আলোচনা চলছে। সামাজিক যোগাযোগমাধ্যমে অনেক তারকাই এ সিনেমাকে শুভেচ্ছা জানাচ্ছেন।

About

Popular Links