Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্র-কানাডায় ‘প্রিয়তমা’র ৪৭ লাখ টাকার টিকেট বিক্রি

কানাডা ও যুক্তরাষ্ট্রের হলগুলোর মধ্যে নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে সিনেমাটির সবচেয়ে বেশি টিকেট বিক্রি হয়েছে

আপডেট : ১২ জুলাই ২০২৩, ০৪:৫০ পিএম

বছরের মাঝামাঝি সময়টাকে হলিউডের সুপারপিক সিনেমার মৌসুম হিসেবে ধরা হয়। কারণ গ্রীষ্মকালে জুন-জুলাইয়ে ইউরোপ-আমেরিকার দর্শকরা প্রেক্ষাগৃহমুখী থাকে। তাই এ সময় হলিউডের বাইরে অন্য কোনো ইন্ডাস্ট্রির সিনেমার পাত্তা পাওয়ার সম্ভাবনা নিতান্তই কম।

কিন্তু হলিউডের সিনেমাগুলোর সঙ্গে পাল্লা দিয়ে উত্তর আমেরিকায় চুটিয়ে ব্যবসা করেছে শাকিব খান অভিনীত “প্রিয়তমা”। সিনেমাটি শুক্রবার (৭ জুলাই) কানাডা ও যুক্তরাষ্ট্রের প্রেক্ষাগৃহে মুক্তি পায়। মুক্তির পর প্রথম তিন দিনে (৭-৯ জুলাই) ছবিটির ৪৪ হাজার ডলারের (বাংলাদেশি মুদ্রায় ৪৭ লাখ টাকা) টিকেট বিক্রি হয়েছে। এমনকি দ্বিতীয় সপ্তাহেও সেখানে সিনেমাটি দারুণভাবে চলছে।

কানাডা ও যুক্তরাষ্ট্রে “প্রিয়তমা” সিনেমাটি পরিবেশনার দায়িত্বে রয়েছে আন্তর্জাতিক পরিবেশনা সংস্থা স্বপ্ন স্কেয়ারক্রো। প্রতিষ্ঠানটির প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজীব বলেন, হলিউড সিনেমার পিক সামার মৌসুম হবার কারণে ৭ জুলাই ‘প্রিয়তমা' ৪২টি হলে কানাডা ও যুক্তরাষ্ট্রে মুক্তি পাওয়ার সুযোগ পেয়েছে। এর আগের সপ্তাহ থেকে চলে আসা ‘ইন্ডিয়ানা জোন্স', একই দিনে মুক্তি পাওয়া ‘জয় রাইড', সপ্তাহের মাঝে (১২ জুলাই) মুক্তি পাওয়া ‘মিশন ইম্পসিবল'র কারণে কানাডা ও যুক্তরাষ্ট্রের চেইনগুলো এ মুহুর্তে একদমই দুর্দান্ত সম্ভাবনার কোনো সিনেমা না হলে পর্যাপ্ত হল দিচ্ছে না বা দিতে পারছে না।

তিনি বলেন, তারপরও প্রথম তিন দিনে “প্রিয়তমা” ৪৪ হাজার ডলার গ্রস সেল করে ফেলেছে এবং এটি উত্তর আমেরিকার বক্স অফিসে বাংলাদেশি সিনেমার ইতিহাসে (এখন পর্যন্ত) চতুর্থ সর্বোচ্চ ওপেনিং। খুব আশা জাগানিয়া বিষয় হলো- ৪২টি প্রেক্ষাগৃহের মধ্যে যে কয়টি মূল মার্কেটে মুক্তি পেয়েছে তার সবগুলোতেই সিনেমাটি দারুণ ব্যবসা করছে। নিউইয়র্কে তো রীতিমতো ‍“প্রিয়তমা” ঝড় বইছে।

অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, কানাডা ও যুক্তরাষ্ট্রের প্রেক্ষাগৃহগুলোর মধ্যে নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস থেকে “প্রিয়তমা”র সবচেয়ে বেশি টিকেট বিক্রি হয়েছে। তিন দিনে সেখান থেকে ১৬,৪৭৬ ডলারের টিকেট বিক্রি হয়েছে। এছাড়া কানাডার টরন্টোর সিনেপ্লেক্স অডেওন এগলিন্টন টাউন সেন্টার সিনেমাস থেকে ৪,৭২৪ ডলার, যুক্তরাষ্ট্রের ম্যাডিসন হাইটসের এএমসি জন আর ১৫ থেকে ২,৩৯১ ডলারের টিকেট বিক্রি হয়েছে।

ঈদ-উল-আজহা উপলক্ষে গত ২৯ জুন বাংলাদেশের ১০৫টি প্রেক্ষাগৃহে মুক্তি পায় হিমেল আশরাফ পরিচালিত “প্রিয়তমা”। এতে শাকিব খানের বিপরীতে রয়েছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঈধিকা পাল। বাংলাদেশে মু্ক্তির পর ইতোমধ্যেই সুপারহিটের পথে ছুটছে সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহে হল বেড়ে বাংলাদেশ, কানাডা ও যুক্তরাষ্ট্র মিলিয়ে বিশ্বব্যাপী ১৫১টি প্রেক্ষাগৃহে চলছে “প্রিয়তমা”।

ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে নির্মিত “প্রিয়তমা” সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। রোমান্টিক ধাঁচের ছবিটির কাহিনি লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। পরিচালনার পাশাপাশি এই ছবির চিত্রনাট্য ও সংলাপ যৌথভাবে করেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ। শাকিব-ঈধিকা ছাড়াও এতে আছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ।

About

Popular Links