Monday, May 20, 2024

সেকশন

English
Dhaka Tribune

টাইমস স্কয়ারে নিশো-তমার ‘সুড়ঙ্গ’

বায়স্কোপ ফিল্মসের কর্ণধার রাজ হামিদ জানান, এই প্রথম কোনো বাংলাদেশি সিনেমার ট্রেলার টাইমস স্কয়ারে প্রদর্শিত হলো

আপডেট : ১৯ জুলাই ২০২৩, ০৩:৩২ পিএম

সাম্প্রতিক সময়ে ঢালিউডের আলোচিত সিনেমা “সুড়ঙ্গ”। রায়হান রাফী নির্মিত এই সিনেমার মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে আফরান নিশোর। সঙ্গে আছেন তমা মির্জা। ঈদ-উল-আজহা উপলক্ষে মুক্তি পাওয়া সিনেমাটি একের পর এক হাউজফুল শো আর দর্শকের প্রশংসায় সাফল্য লাভ করেছে।

দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশের ময়দানে নামছে “সুড়ঙ্গ”। ২১ জুলাই পশ্চিমবঙ্গের ২৯টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এটি। ইতোমধ্যে সেখানে ছবিটি ঘিরে দর্শকের উচ্ছ্বাস-উন্মাদনা তৈরি হয়েছে।

একই দিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ও লস অ্যাঞ্জেলসেও মুক্তি পাচ্ছে বাংলাদেশের এই সিনেমাটি।

বায়স্কোপ ফিল্মসের পরিবেশনায় নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্সে (প্রতিদিন চারটি শো) এবং লস অ্যাঞ্জেলসের লিমলে নর্থ হলিউড-৭ প্রেক্ষাগৃহে (প্রতিদিন দুটি শো) প্রদর্শিত হবে ছবিটি।

এ উপলক্ষে মার্কিন মুলুকে চলছে জোর প্রচারণা। যেটার অংশ হিসেবে নিউইয়র্কের বিখ্যাত টাইমস স্কয়ারে দেখানো হয়েছে “সুড়ঙ্গ” সিনেমারর ট্রেলার। পৃথিবীর কেন্দ্রস্থল খ্যাত টাইমস স্কয়ারে কোনো সিনেমা কিংবা গানের প্রচারণা মানে সেটা বৈশ্বিক দর্শকের কাছে পৌঁছে যাওয়া। “সুড়ঙ্গ”র মাধ্যমে সেই অধ্যায়ে প্রবেশ করলো বাংলাদেশ। 

বায়স্কোপ ফিল্মসের কর্ণধার রাজ হামিদ সাংবাদিকদের জানান, এই প্রথম কোনো বাংলাদেশি সিনেমার ট্রেলার টাইমস স্কয়ারে প্রদর্শিত হলো।

তিনি জানান, মঙ্গলবার (১৮ জুলাই) সন্ধ্যা থেকে রাত ১১টা অব্দি প্রতি ঘণ্টায় চারবার করে “সুড়ঙ্গ”র ট্রেলার দেখানো হয়েছে টাইমস স্কয়ারের একটি বিলবোর্ডে। 

শুধু বিলবোর্ডে ট্রেলার প্রদর্শনই নয়, ভিনদেশি দর্শকের মাঝে “সুড়ঙ্গ”র লোগো সম্বলিত টি-শার্টও বিলি করা হয়েছে। এর মাধ্যমে বাংলা সিনেমার আবেদন আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দেয়ার চেষ্টা ত্বরান্বিত করছে পরিবেশনা সংস্থাটি।

প্রসঙ্গত, একই পরিবেশকের মাধ্যমে আগামী ২৮ জুলাই উত্তর আমেরিকা জুড়ে মুক্তি পাবে “সুড়ঙ্গ”। যুক্তরাষ্ট্র ও কানাডা মিলিয়ে শতাধিক প্রেক্ষাগৃহে একযোগে চলবে বাংলাদেশি এই সিনেমা। এছাড়া অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মতো দেশেও চলবে ছবিটি।

About

Popular Links