Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

১২ মন্ত্রী নিয়ে ফারুকীর ‘মিনিস্ট্রি অব লাভ’!

রেদওয়ান রনি বলেন, ‘এখনই আমরা এই মন্ত্রণালয় নিয়ে মুখ খুলছি না। আগে মন্ত্রীদের শপথ অনুষ্ঠান। তারপর সব জানানো হবে’

আপডেট : ৩১ জুলাই ২০২৩, ১২:৩০ পিএম

বহুল আলোচিত সিনেমা “শনিবার বিকেল”র প্রেক্ষাগৃহে প্রদর্শনের জন্য সেন্সর বোর্ডের অনুমোদন পাওয়া নিয়ে লম্বা সময় ধরে চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীকে যুদ্ধ করতে হয়েছে। অনেকদিন বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ডে আটকে থাকার পর শেষ পর্যন্ত এ বছরের শুরুর দিকে ছবিটি প্রেক্ষাগৃহে প্রদর্শনের অনুমতি পায়।

“শনিবার বিকেল” নিয়ে বড় একটা সময় লড়াই করার পর কাজের দিক থেকে অনেকটাই আড়ালে চলে যান ফারুকী। তবে এ তারকা পরিচালক নীরবে নিভৃতে সেই সময়টা ব্যয় করেছেন এক মন্ত্রণালয় গড়ার কাজে, যার নাম “মিনিস্ট্রি অব লাভ”!

ফারুকীর এ মন্ত্রণালয়ে নিযুক্ত মন্ত্রীর সংখ্যা ১২। আগামী ৩ আগস্ট সন্ধ্যায় হোটেল শেরাটনে সেই এক ডজন মন্ত্রীকে ফারুকী নিজেই শপথবাক্য পাঠ করাবেন। রবিবার (৩০ জুলাই) ওটিটি প্ল্যাটফর্ম চরকির সিইও রেদওয়ান রনির বরাত দিয়ে করা এক প্রতিবেদনে এ কথা জানিয়েছে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউন।

প্রতিবেদনে বলা হয়, চরকির জন্য মোস্তফা সরয়ার ফারুকীর তত্ত্বাবধানে ১২টি সিনেমা নির্মাণ করা হয়েছে। প্রতিটি সিনেমার পরিচালনায়ও রয়েছে ভিন্ন ভিন্ন নির্মাতা। পুরো প্রজেক্টের নাম রাখা হয়েছে “মিনিস্ট্রি অব লাভ”। আগামী ৩ আগস্ট সেই ব্যাপারটিই ব্যতিক্রমী আঙ্গিকে ঘোষণা করা হবে।

চরকির সিইও হলেও রেদওয়ান রনি এক অর্থে মোস্তফা সরয়ার ফারুকীর সাবেক সেনাপতিও। ফারুকীর অনেক সৃষ্টির সঙ্গেই জড়িয়ে আছে তার নাম। সেই রেদওয়ান রনি বলেন, “এখনই আমরা এই মন্ত্রণালয় নিয়ে মুখ খুলছি না। আগে মন্ত্রীদের শপথ অনুষ্ঠান। তারপর সব জানানো হবে। এটুকু বলছি, মোস্তফা সরয়ার ফারুকীর প্ররোচনায় ১২টি সিনেমার নতুন মন্ত্রণালয় গঠিত হয়েছে। এর ১২ জন মন্ত্রী মহোদয়ের শপথ গ্রহণ অনুষ্ঠানে আপনারা আমন্ত্রিত।”

ধারণা করা হচ্ছে, চলচ্চিত্র ঘরানার এই মন্ত্রণালয়ের মাধ্যমে দীর্ঘ বিরতির পর ফারুকী ও তার সহচরদের একটা সম্মেলন ঘটবে। আগামী ৩ আগস্ট শপথ গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে শিগগিরই সিনেমাগুলো চরকিতে প্রদর্শিত হবে।

About

Popular Links