Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘শাকিব ভক্তদের দায়িত্বজ্ঞান’ নিয়ে সন্দিহান নিশো

নিশোর ভাষ্য, ভক্তদের দায়িত্বজ্ঞান থাকা দরকার। শুধু লাফালাফি করলেই ভক্ত হওয়া যায় না। যাকে অনুসরণ করেন, তার সমালোচনা করে ভুল শুধরে দেওয়া দরকার

আপডেট : ২০ জুলাই ২০২৩, ০২:৫৬ পিএম

ঈদে মুক্তিপ্রাপ্ত প্রথম সিনেমা “সুড়ঙ্গ” নিয়ে আলোচনায় আছেন ছোটপর্দার জনপ্রিয় তারকা অভিনেতা আফরান নিশো। এই ঈদে মুক্তি পাওয়া সিনেমাগুলোর মধ্যে শীর্ষ আলোচনায় রয়েছে ঢাকাই শোবিজের কিং শাকিব খানের “প্রিয়তমা”ও।

সিনেমা মুক্তির পর থেকেই শাকিব কোনো বিদ্বেষমূলক মন্তব্য না করলেও “সুড়েঙ্গ”র পরিচালক রায়হান রাফী ও আফরান নিশো বেশ ইঙ্গিতপূর্ণ কথা বলে যাচ্ছেন।

শাকিবের বিয়ে, সংসার, সন্তান নিয়ে টেলিভিশন শোতে মজা করতেও দেখা গেছে নিশোকে। যদিও তিনি বলছেন, তিনি কাউকে প্রতিদ্বন্দ্বী ভাবেন না। তবে তার বক্তব্য ও কথাবার্তায় মনে হচ্ছে, তিনি শাকিবের সঙ্গে অলিখিত প্রতিদ্বন্দ্বিতায় অবতীর্ণ হয়েছেন।

বৃহস্পতিবার (২০ জুলাই) ভারতীয় বাংলা সংবাদমাধ্যম আনন্দবাজারকে সাক্ষাৎকার দিয়েছেন নিশো। সেখানে তাকে প্রশ্ন করা হয়, বাংলাদেশের একমাত্র সুপারস্টার শাকিব খান সম্পর্কে তার অভিমত কী?

এর উত্তরে তিনি শাকিব খানের নাম না নিয়ে তাকে প্রত্যাখ্যান করেন। তিনি বলেন, “আমার কাছে হুমায়ুন ফরীদি, গোলাম মোস্তাফা, বুলবুল আহমেদরা বাংলাদেশের সুপারস্টার।”

শাকিব খানের ভক্তদের প্রতি তার কোনো অভিযোগ রয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, “না, নেই।”

পরে তাকে প্রশ্ন করা হয় তাহলে “সুড়ঙ্গ” পরিচালক রাফী কেন শাকিব ভক্তদের প্রতি ক্ষোভ প্রকাশ করলেন। এর উত্তরে তিনি “শাকিবের ভক্ত” শব্দটি উল্লেখ না করে শাকিব অনুরাগীদের দায়িত্বজ্ঞান নিয়ে সন্দেহ প্রকাশ করেন।

তিনি যা বলেন তার সারমর্ম হলো, “ভক্তদের দায়িত্বজ্ঞান থাকা দরকার। শুধু লাফালাফি করলেই ভক্ত হওয়া যায় না। যাকে অনুসরণ করেন, তার সমালোচনা করে ভুল শুধরে দেওয়া দরকার।”

আফরান নিশোকে আরও জিজ্ঞেস করা হয়, প্রথম সিনেমায় অভিনয়ের পর শাকিবের পক্ষ থেকে কোনো শুভেচ্ছাবার্তা পেয়েছেন কিনা। জবাবে তিনি জানান, শাকিবের পক্ষ থেকে কোনো অভিনন্দন বার্তা পাননি। তবে “প্রিয়তমা” সিনেমার প্রযোজক তাকে শুভেচ্ছা জানিয়েছেন। 

শাকিবের সঙ্গে কোনো লড়াই মানতে নারাজ নিশো। তার ভাষ্য, “আমি প্রতিদ্বন্দ্বিতায় বিশ্বাস করি না। আমার তো প্রথম সিনেমা এটি। ইন্ডাস্ট্রি স্বাগত জানাবে, এটুকুই কাম্য।”

উল্লেখ্য, বর্তমানে সিনেমার প্রচারে কলকাতায় অবস্থান করছেন “সুড়ঙ্গ”র নির্মাতা ও অভিনয় শিল্পীরা। কলকাতায় আগামী ২১ জুলাই মুক্তি পাবে এই সিনেমাটি।

About

Popular Links