Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘শাকিবের কাছ থেকে বিনয়-ভদ্রতা শেখা উচিত’

অনন্য মামুন বলেন, বিনয়, ভদ্রতা ও সুখ্যাতি কীভাবে ধরে রাখতে হয় সেটা শাকিব খানের কাছ থেকে শেখা উচিত। আজ পর্যন্ত কোনো সহকর্মীকে ছোট করে কোনোদিন তিনি কথা বলেননি

আপডেট : ২২ জুলাই ২০২৩, ০৭:৫৭ পিএম

শাকিব খানের সিনেমা মুক্তি পেলে তা শীর্ষ আলোচনায় থাকে এটি ঢাকাই ঢাকাই শোবিজের নিয়মিত স্বাভাবিক ঘটনা। সিনেমা ইন্ডাস্ট্রিকে দীর্ঘসময় “একাই টেনে নেওয়া” এই নায়ক এবার আরও একটি কারণে আলোচনায় তা হচ্ছে- তার সিনেমা “প্রিয়তমা”র সঙ্গে আলোচনায় রয়েছে ছোটপর্দার অভিনেতা আফরান নিশোর “সুড়ঙ্গ”।

শাকিব এ নিয়ে কোনো ধরনের কথা না বললেও “সুড়ঙ্গ” নির্মাতা রাফী শাকিব ভক্তদের নিয়ে বিরূপ মন্তব্য করেন। এমনকি শাকিবকে নিয়ে নানা ধরনের মজা নেওয়া শুরু করেন নিশো। সম্প্রতি কলকাতার আননন্দবাজার পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারেও সেটি লক্ষ্য করা গেছে।

এসব বিষয়ে শাকিব সবসময়ই নীরব ভূমিকায় থাকেন। এই নায়ককে তার ব্যক্তিগত জীবন কিংবা চলচ্চিত্রে সাফল্য নিয়ে খুব একটা মুখ খুলতে দেখা যায় না। শাকিবের এমন মনোভাবের প্রশংসা করেছেন নির্মাতা অনন্য মামুন। 

শনিবার (২২ জুলাই) শাকিবকে উদ্দেশ্য করে দেওয়া এক ফেসবুক স্ট্যাটাসে অনন্য মামুন বলেন, “বিনয়, ভদ্রতা ও সুখ্যাতি কীভাবে ধরে রাখতে হয় সেটা শাকিব খানের কাছ থেকে শেখা উচিত। আজ পর্যন্ত কোনো সহকর্মীকে ছোট করে কোনোদিন তিনি কথা বলেননি।”

অনন্য মামুনের ভাষ্য, “অনেকেই বলেন শাকিব খান শুটিংয়ে সময় মতো আসেন না। এটাও ভুল। পরিচালক হিসেবে তার সাথে নবাব এলএলবি'র শুটিং করেছি ৩২ দিন। এই ৩২ দিনে কোনোদিন তিনি ২০ মিনিট লেট করে সেটে আসেননি। এসকে মুভিজের সাথে সম্পর্কের জন্য ভাইজান, চালবাজ, শিকারি, নবাব সব সিনেমায় সেটে ছিলাম। কোনো দিন এক মুহূর্ত সেটে দেরি করতে আসতে দেখিনি। ব্যাপার হলো, আপনি যে পরিবেশ দেবেন সেভাবেই শিল্পী আপনার সাথে আচরণ করবে। একজন শাকিব খান একটা ইন্ডাস্ট্রির জন্য অনেক বড় সম্পদ। সেটা নষ্ট করার অধিকার আপনার আমার নেই।”

শাকিবকে নিয়ে বড় বাজেটের কাজ করার কথাও জানান অনন্য মামুন। যৌথ প্রযোজনায় ওই সিনেমায় শুটিং শিগগিরই শুরু করার কথা জানান। সেখানে শাকিবের বিপরীতে দেখা যেতে পারে বলিউডের কোনো নায়িকাকে। আগামী ৩০ সেপ্টেম্বর বেনারস থেকে সিনেমাটির শুটিং শুরু হতে পারে।

About

Popular Links