Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

উত্তম কুমারের পর ‘ব্যোমকেশ’ চরিত্রে দেবই সেরা!

‘ব্যোমকেশ ও দুর্গ রহস্য’ সিনেমায় প্রথমবারের মতো দেবকে ব্যোমকেশ চরিত্রে দেখা যাবে

আপডেট : ০১ আগস্ট ২০২৩, ০৪:৪৭ পিএম

কিছুদিন আগেই প্রকাশ্যে এসেছে টলিউডের বহুল প্রতীক্ষিত “ব্যোমকেশ ও দুর্গ রহস্য” সিনেমাটির ট্রেইলার। এই সিনেমায় প্রথমবারের মতো টলিউড অভিনেতা দীপক অধিকারী দেবকে ব্যোমকেশ চরিত্রে দেখতে পাবেন দর্শকরা।

এদিকে, সিনেমাটি মুক্তির আগেই সমালোচনার মুখে পড়েছেন দেব। দর্শকদের অনেকেই গোয়েন্দা ব্যোমকেশের চরিত্রে এই অভিনেতাকে মেনে নিতে পারছেন না। তবে সিনেমাটির আরেক অভিনেতা অম্বরীশ ভট্টাচার্য মনে করেন, মহানায়ক উত্তম কুমারের পর তার কাছে ব্যোমকেশের চরিত্রে দেবই সেরা।

“ব্যোমকেশ ও দুর্গ রহস্য” সিনেমার ট্রেইলার প্রকাশ অনুষ্ঠানে টেলিভিশন চ্যানেল ইটিভি ভারতকে অম্বরীশ বলেন, “অভিনেতা হিসেবে দেবের তুলনায় অনির্বাণের বেশি ভক্ত আমি। তবে ব্যোমকেশে দেবের সঙ্গে কাজ করার পর বলছি, উত্তম কুমারের পর সেরা ব্যোমকেশ দেব।”

“ব্যোমকেশ ও দুর্গ রহস্য” সিনেমায় অম্বরীশ ভট্টাচার্য নিজেও অভিনয় করেছেন। ছবিতে নিজের চরিত্র প্রসঙ্গে এ অভিনেতা বলেন, “আমরা এতদিন বাংলা সিনেমায় আসলে অজিতের চরিত্রে হিরোদেরই দেখেছি। ঋত্বিক চট্টোপাধ্যায়, শাশ্বত, রাহুল সবাই কিন্তু নায়ক। পার্শ্ব চরিত্রে কাজ করা অভিনেতাকে এতদিন অজিত হিসেবে নেওয়া হয়নি। আমি তাই প্রস্তাবটা পেয়ে একটু অবাকই হয়েছিলাম। তারপর মনে হয়েছিল শরদিন্দু পড়ে এতদিন যেভাবে অজিতকে বুঝে এসেছি আমি, সেটাই পর্দায় ফুটিয়ে তুলব। তারপর শুভেন্দুদার চিত্রনাট্য পড়ে দেখলাম সেটাই এখানে দেখানো হচ্ছে।”

এদিকে, “ব্যোমকেশ ও দুর্গ রহস্য” ট্রেইলার প্রকাশের অনুষ্ঠানে দেব জানান, তিনি আর ব্যোমকেশ চরিত্রে অভিনয় করবেন না। কারণ হিসেবে এ অভিনেতা বলেন, “আমার ব্যোমকেশ আসলে একটা সাহস। আমি দেখাতে চেয়েছিলাম, এই গল্পকে কতটা লার্জ স্কেলে দেখানো যেতে পারে। যদি সিনেমাটি ব্যবসা না করে আর প্রযোজকরা যদি তাদের টাকা ফেরত না পান, আমরা আবার ব্যোমকেশকে ড্রয়িংরুমে নিয়ে যাব। আমি চাই, আগামীতে যারা ব্যোমকেশ করবেন, তারা সিনেমাটিকে বড় স্কেলে শুট করার সাহস পান।”

আগামী ১১ আগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পাবে “ব্যোমকেশ ও দুর্গ রহস্য”। দেব ছাড়াও বিরসা দাশগুপ্ত পরিচালিত মিস্ট্রি থ্রিলার ঘরানার এ সিনেমায় আরো দেখা যাবে রুক্মিণী মৈত্র, অম্বরীশ ভট্টাচার্য, শান্তিলাল মুখার্জি, রজতাভ দত্ত, সত্যম ভট্টাচার্য প্রমুখকে।

About

Popular Links