Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘প্রিয়তমা’য় নিজের অভিনয় দেখে কেঁদেই ফেললেন শাকিব খান

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস প্রেক্ষাগৃহে বসে নিজের অভিনীত সিনেমাটি উপভোগ করেন এ ঢালিউড সুপারস্টার

আপডেট : ০২ আগস্ট ২০২৩, ০২:২২ পিএম

বাংলা সিনেমা থেকে যখন দর্শকরা মুখ ফিরিয়ে নিতে শুরু করেছিলেন, তখন শাকিব খান বলতে গেলে একা হাতেই ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে রেখেছিলেন। তবে সমালোচকরা বলতেন, শাকিব বছরের পর বছর একই ধরনের গৎবাঁধা সিনেমায় কাজ করে গিয়েছেন। নির্মাতারাও তাকে ভিন্নধর্মী কাজে ব্যবহার করতে পারেনি।

তবে ঈদ-উল-আজহা উপলক্ষে গত ২৯ জুন মুক্তি পাওয়া “প্রিয়তমা” সিনেমা দিয়ে শাকিব সেই বদনাম অনেকটাই ঘুচিয়েছেন বলা যায়। সিনেমাটি মুক্তির আগে শাকিবের বৃদ্ধ বয়সের একটি লুক প্রকাশ্যে আসার পর ব্যাপক সাড়া ফেলে। এ অভিনেতাও ঘোষণার সুরে বলেছিলেন, “প্রিয়তমা” সিনেমার ৮০ বছরের এই বৃদ্ধ শাকিবকে যখন দর্শকরা পর্দায় দেখবেন তখন তাদের কান্না থামাতে পারবেন না।

বাস্তবিক অর্থেও তেমনটাই ঘটেছে। “প্রিয়তমা” সিনেমাটিতে যেমন শাকিবের অভিনয় প্রশংসিত হয়েছে, তেমনি ঢালিউড সুপারস্টারকে অশীতিপর বৃদ্ধরূপে দেখে অনেক দর্শকই চোখ জল নিয়ে প্রেক্ষাগৃহ ছেড়েছেন। তবে শুধু দর্শকরাই না, বড়পর্দায় নিজের অভিনীত “প্রিয়তমা” সিনেমাটি দেখে শাকিব নিজেও তার চোখের অশ্রু আটকে রাখতে পারেননি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেওয়া এক পোস্টে “প্রিয়তমা” সিনেমার পরিচালক হিমেল আশরাফ জানান, মঙ্গলবার (১ আগস্ট) যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের জ্যামাইকা মাল্টিপ্লেক্স সিনেমাস প্রেক্ষাগৃহে বসে তিনি ও শাকিব খান “প্রিয়তমা” সিনেমাটি উপভোগ করেন। এ সময়ে শাকিবের সঙ্গে ছিলেন যুক্তরাষ্ট্র প্রবাসী অভিনেত্রী নওশীন, অভিনেতা হিল্লোল, প্রধানমন্ত্রীর সাবেক উপপ্রেস সচিব আশরাফুল আলম খোকন প্রমুখ।

প্রথমবারের মতো বড়পর্দায় “প্রিয়তমা” সিনেমা দেখার পর শাকিবের নিজের চোখেই পানি চলে আসে। তবে সিনেমা উপভোগ শেষে সেই অবস্থাতেও প্রেক্ষাগৃহে উপস্থিত দর্শকদের নিরাশ করেননি ঢালিউড অভিনেতা। শাকিব যেমন নিজের উচ্ছ্বসিত ভক্তদের সঙ্গে ছবি তুলেছেন, তেমনি ভিডিওবন্দীও হয়েছেন।

ফেসবুক পোস্টে হিমেল আশরাফ বলেন, “৯৯% মানুষ শাকিব ভাইয়ের কাছে আমার নামে নেতিবাচক মন্তব্য করতেন। কিন্তু কোনো এক অদ্ভুত কারণে উনি (শাকিব) আমার ওপর আস্থা পেতেন। প্রায়ই বলতেন, ‘তুই একদিন বড় পরিচালক হবি হিমেল’। আমি আজও জানি না, তিনি আসলে কেন বলতেন এই কথা। শুধু আমাকে না, আমার অনুপস্থিতিতেও তিনি খুবই আত্মবিশ্বাসের সঙ্গে বলতেন, ‘হিমেল ভালো বানাবে’। তার কথা শুনে মানুষ মুচকি হাসতো।

এই নির্মাতা আরো বলেন, “আজ (মঙ্গলবার) ‘প্রিয়তমা’ দেখার শেষে তার ভেজা চোখে চোখ পড়তেই আমাকে দেখে হেসে আমার কাঁধে হাত রেখে কিছু না বলেও যেন কত কিছু বললেন। আর আমি তার বিজয়ের হাসি দেখে মনে মনে বারবার বলছিলাম, ভাইয়া থ্যাংক ইউ। শাকিব খানের ব্যস্ত শিডিউলে হয়তো তার সঙ্গে আমার অনেক কাজ হবে না, কিন্তু একজন নির্মাতা হিমেল আশরাফ আজীবন শাকিব খানের কাছে ঋণী হয়ে থাকবে।

“প্রিয়তমা” সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেত্রী ঈধিকা পাল। ভার্সেটাইল মিডিয়ার ব্যানারে নির্মিত সিনেমাটি প্রযোজনা করেছেন আরশাদ আদনান। রোমান্টিক ধাঁচের ছবিটির কাহিনি লিখেছেন প্রয়াত ফারুক হোসেন। পরিচালনার পাশাপাশি এই ছবির চিত্রনাট্য ও সংলাপ যৌথভাবে করেছেন ফারুক হোসেন ও হিমেল আশরাফ। এতে আরো অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, লুৎফর রহমান জর্জ, ডন, শহীদ উন নবী, এলিনা শাম্মী প্রমুখ। মুক্তির এক মাস পরও সিনেমাটি দেশ-বিদেশে সফলভাবে প্রদর্শিত হচ্ছে।

About

Popular Links