Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘নারীরা কীসে আটকায়’, জানালেন নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়ার নিজের ব্যক্তিজীবনেও বিচ্ছেদের বেদনার নীল ছায়া রয়েছে

আপডেট : ০৭ আগস্ট ২০২৩, ০২:৪৭ পিএম

সম্প্রতি কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও তার স্ত্রী সোফির ১৮ বছরের দাম্পত্য জীবনের অবসান হয়েছে। অর্থবহ কিন্তু জটিল এক আলোচনার পর তারা এ সিদ্ধান্তে উপনীত হন। তবে তারা জানান, বিবাহবিচ্ছেদ হলেও তাদের মধ্যে ভালোবাসাপূর্ণ   ঘনিষ্ঠ পারিবারিক বন্ধন ও শ্রদ্ধা বজায় থাকবে।

ট্রুডো দম্পতির বিবাহবিচ্ছেদকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট বেশ ভাইরাল হয়েছে। পোস্টে বলা হয়, “জাস্টিন ট্রুডোর ক্ষমতায়, বিল গেটসের টাকায়, ফুটবলার হাকিমির জনপ্রিয়তায়, হুমায়ন ফরিদীর ভালোবাসায়, তাহসানের কন্ঠে কিংবা হৃতিক রোশানের স্মার্টনেসে। কোনো কিছুই নারীকে আটকাতে পারেনি। বলতে পারবেন নারী আসলে কীসে আটকায়?”

মূলত জীবনে সুখী হওয়ার মতো সবকিছু থাকার পরও সাম্প্রতিক সময়ে প্রতিনিয়ত ক্ষমতাবান ও তারকা দম্পতিদের বিবাহবিচ্ছেদ নিয়ে পোস্টটি করা হয়েছে। অনেকে এই প্রশ্নের জবাবে বিভিন্ন উত্তর দিয়েছেন। কেউ কেউ যেমন সেসব উত্তরে সমর্থন দিয়েছেন, অনেকেই বিপক্ষে বিভিন্ন যুক্তি উপস্থাপন করছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমের ভাইরাল সেই টপিকে এবার শামিল হলেন নুসরাত ফারিয়া। ভাইরাল পোস্টটি বিবাহবিচ্ছেদ সম্পর্কিত হলেও প্রশ্নের ইঙ্গিতটা নারীকে ঘিরেই। তাই সেই প্রশ্নের উত্তর দিয়ে সোমবার (৭ আগস্ট) এক ফেসবুক পোস্টে সময়ের জনপ্রিয় এ অভিনেত্রী বলেন, “একটি মেয়ে একটি সম্পর্ক থেকে শুধুমাত্র ভালবাসা, যত্ন এবং স্নেহ চায়।  আর কিছু না..”

ফারিয়ার মতামতের পক্ষে-বিপক্ষেও  ভক্ত-অনুরাগীদের মন্তব্য দেখা যাচ্ছে। কেউ তার ভাবনায় ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন, তো অনেকে আবার বিপরীত কথা শোনাচ্ছেন। এক ব্যবহারকারী বলেন, “বিল গেটস, জাস্টিন ট্রুডো, তাহসান ওরা কি স্নেহ, ভালোবাসা,যত্ন দিতে পারেনি?” আরেক ব্যবহারকারী বলেন, “একজনের কাছে দুটো পাবেন না। যার কাছে অর্থ থাকে সে ভালোবাসা বুঝে না আর যে ভালোবাসা বুঝে তার কাছে অর্থ থাকে না। তাই দুটো একসঙ্গে কখনোই পাবেন না, যেকোনো একটা বেছে নিতে হবে।” অপর এক ব্যবহারকারী বলেন, “এগুলোর কোনোটাই না। আসলে মেয়েরা কি চায়, সেটা তারা নিজেরাই জানে না।”

প্রসঙ্গত, নুসরাত ফারিয়ার নিজের ব্যক্তিজীবনেও বিচ্ছেদের বেদনার নীল ছায়া রয়েছে। ২০২০ সালে প্রেমিক রনি রিয়াদ রশিদের সঙ্গে বাগদান সেরেছিলেন তিনি। তবে বিয়ের আগেই ভেঙে যায় তাদের সম্পর্ক।

বিচ্ছেদের খবর প্রকাশ্যে আনার পর নুসরাত ফারিয়া বলেন, “পরিবার থেকে বিয়ের এখনও চাপ আছে। কিন্তু আমি এখন যেভাবে, যে পরিমাণ কাজ নিয়ে ব্যস্ত আছি, বিয়ের বিষয়টি এলে আমি কাজে সময় দিতে পারবো না। তাই কাজ ফেলে এখনই বিয়ে করবো না।”

উল্লেখ্য, নুসরাত ফারিয়াকে সর্বশেষ রুপালি পর্দায় দেখা গিয়েছে ওটিটিতে মুক্তিপ্রাপ্ত “পাতালঘর” সিনেমায়। নূর ইমরান মিঠু নির্মিত এই ছবিতে তার সঙ্গে আরও অভিনয় করেছেন আফসানা মিমি, নাসির উদ্দিন খান প্রমুখ। এছাড়া, ঈদ-উল-আজহা উপলক্ষে জুনের শেষদিকে মুক্তি পাওয়া “সুড়ঙ্গ” সিনেমায় এ চিত্রনায়িকাকে একটি আইটেম গানে দেখা গেছে।

About

Popular Links