Sunday, June 16, 2024

সেকশন

English
Dhaka Tribune

মমতাজের বিরুদ্ধে পশ্চিমবঙ্গে গ্রেপ্তারি পরোয়ানা

১৫ বছর আগের করা মামলায় এ নিয়ে চতুর্থবারের মতো গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো তার বিরুদ্ধে

আপডেট : ১৩ আগস্ট ২০২৩, ০১:৪৩ এএম

বাংলাদেশি ফোক সম্রাজ্ঞী ও সংসদ সদস্য মমতাজ বেগমের বিরুদ্ধে বিশ্বাসভঙ্গ, প্রতারণাসহ একাধিক মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন পশ্চিমবঙ্গের বহরমপুর আদালত।

১৫ বছর আগের করা মামলায় এ নিয়ে চতুর্থবারের মতো গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হলো তার বিরুদ্ধে।

এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সমকাল।

২০০৮ সালে মমতাজের বিরুদ্ধে এ মামলা করেন ইভেন্ট অর্গানাইজার শক্তিশঙ্কর বাগচী।

অভিযোগে তিনি উল্লেখ করেন, ২০০৪ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত বিভিন্ন অনুষ্ঠানে গান গাওয়ার জন্য মমতাজের সঙ্গে তার লিখিত চুক্তি হয়। ২০০৮ সালের ডিসেম্বরে বহরমপুরের একটি অনুষ্ঠানে প্রধান শিল্পি হিসেবে মমতাজকে ১৪ লাখ রুপির বিনিময়ে বায়না করা হয়। তবে টাকা নিলেও শিল্পী অনুষ্ঠানেও যাননি। এমনকি টাকা ফেরত চাইলেও তা দিতে অস্বীকৃতি জানান।

ওই ঘটনায় বহরমপুর আদালতে বিশ্বাসভঙ্গ, প্রতারণাসহ একাধিক ধারায় মমতাজের বিরুদ্ধে মামলা করেন তিনি। মামলায় ২০০৯ সালে মমতাজের বিরুদ্ধে সমন জারি করে আদালত। সমন কার্যকর না করায় তার বিরুদ্ধে জারি হয় গ্রেপ্তারি পরোয়ানা। তবে মামলায় আদালত থেকে আগাম জামিন নেন মমতাজ।

নিম্ন আদালতের নির্দেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে যান শক্তিশঙ্কর বাগচী। ২০১০ সালে নিম্ন আদালতের নির্দেশ খারিজ করে মমতাজের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি রাখে কলকাতা হাইকোর্ট।

এ বছরের ৯ আগস্ট ফের আদালতে হাজির হওয়ার কথা থাকলেও মমতাজ হাজির হননি। এমন অবস্থায় আগাম নোটিশ থাকা সত্ত্বেও আদালতে গায়িকা হাজির না হওয়ায় ফের তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে আদালত।

About

Popular Links