Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

শুক্রবার থেকে সিনেমা হলে ‘এমআর নাইন: ডু অর ডাই’

কলাকুশলীরা সিনেমাটি দেখার জন্য দর্শকদের আহ্বান জানিয়েছেন

আপডেট : ২৩ আগস্ট ২০২৩, ০১:১৫ পিএম

বলা হচ্ছে এখন পর্যন্ত ঢালিউডের সবচেয়ে বড় বাজেটের সিনেমা ‘‘এমআর নাইন: ডু অর ডাই’’। কাজী আনোয়ার হোসেনের সৃষ্টি মাসুদ রানা সিরিজের ‘‘ধ্বংস পাহাড়’’ অবলম্বনে নির্মিত সিনেমাটি। 

দীর্ঘ প্রতীক্ষিত সিনেমাটি অবশেষে জানা গেল শুক্রবার (২৫ আগস্ট) মুক্তি পেতে যাচ্ছে।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজনায় ‘‘এমআর নাইন: ডু অর ডাই’’ নির্মাণ করেছেন পরিচালক আসিফ আকবর। আর তার সঙ্গে যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ দৌলা। এতে মাসুদ রানা চরিত্রে অভিনয় করেছেন এবিএম সুমন।

মঙ্গলবার (২২ আগস্ট) সিনেমাটি মুক্তি উপলক্ষে রাজধানীর শেরাটন হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে উপস্থিত ছিলেন সিনেমার সব কলাকুশলী।

পরিচালক আসিফ আকবর বলেন, ‘‘মাসুদ রানা সিরিজ বাংলাদেশের দর্শকদের জন্য একটি আবেগ। যারা বইগুলো পড়েছেন, সবার মধ্যে চরিত্রের একটি অবয়ব তৈরি করা আছে। এটি সবচেয়ে বড় চ্যালেঞ্জ। প্রায় ৬ বছর লেগেছে সিনেমাটি নির্মাণ করতে।’’

তিনি আরও বলেন, ‘‘স্ক্রিপ্ট থেকে পোস্ট প্রোডাকশনের কাজ পর্যন্ত আমি দ্রুত শেষ করার চেষ্টা করিনি। আমি বলব, আমরা সবাই আমাদের সর্বোচ্চ দিয়ে কাজটি করেছি। বাকিটা পর্দায় দেখা যাবে। সবাইকে আমন্ত্রণ জানাব সিনেমাটি দেখার জন্য। ভালো-মন্দ জানাবেন।’’

সিনেমাটি বাংলাদেশ থেকে প্রযোজনা করছে জাজ মাল্টিমিডিয়া। অনুষ্ঠানে উপস্থিত থেকে সিনেমাটি প্রসঙ্গে প্রযোজক আব্দুল আজিজ বলেন, ‘‘এমআর নাইন: ডু অর ডাই’’ এরই মধ্যে সেন্সর পেয়েছে, যেটি ২৫ আগস্ট মুক্তি পাবে। তবে বৃহস্পতিবারের মধ্যে বাংলা ডাবিংয়ের অংশ সেন্সর পেলে এ সপ্তাহে সিঙ্গেল স্ক্রিনে চলবে।

আব্দুল আজিজ আরও বলেন, আগামী সপ্তাহে বাংলা ডাবিং করা ‘‘এমআর নাইন: ডু অর ডাই’’ দেশজুড়ে দেখা যাবে। এছাড়াও, আমেরিকার ১৫২টি থিয়েটারে মুক্তি পাবে এই সিনেমা।

About

Popular Links