Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘ইজ্জত রাখার’ সবক দিয়ে সায়ন্তিকার সঙ্গে জায়েদ খান!

‘ছায়াবাজ’ নামের একটি সিনেমায় জুটি বাঁধছেন জায়েদ-সায়ন্তিকা

আপডেট : ৩০ আগস্ট ২০২৩, ০৩:১৩ পিএম

আগস্টের শুরুতেই শোনা গিয়েছিল, নাম ঠিক না হওয়া একটি নতুন সিনেমায় টলিউড অভিনেত্রী সায়ন্তিকা ব্যানার্জির সঙ্গে জুটি বাঁধবেন জায়েদ খান। তবে সায়ন্তিকার সঙ্গে জুটি বাঁধার বিষয়টি স্বয়ং জায়েদ খানই নাকচ করে দিয়েছিলেন।

টলিউডের নায়িকা হলেও ২০১৮ সালে শাকিব খানের বিপরীতে বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় “নাকাব” সিনেমায় সায়ন্তিকা কাজ করায় এবং সাম্প্রতিক সময়ে শাকিবের বিপরীতে “প্রিয়তমা” ছবিতে কলকাতার আরেক অভিনেত্রী ঈধিকা পাল অভিনয় করায় বিষয়টিকে উড়িয়ে দেওয়ারও সুযোগ ছিল না।

তবে সায়ন্তিকার সঙ্গে জুটি বাঁধার খবরটি ভিত্তিহীন উল্লেখ করে জায়েদ খান জানিয়েছিলেন, অনেক দিন আগে কথাবার্তা হলেও তার সঙ্গে আনুষ্ঠানিকভাবে কোনো চুক্তি হয়নি। এমনকি আরেক টলিউড অভিনেত্রী শ্রাবন্তীর পর সায়ন্তিকাকে নিয়ে তার ইজ্জত নষ্ট না করারও অনুরোধ জানান এই ঢালিউড অভিনেতা।

তখন জায়েদ খান বলেছিলেন, “আরে এটি ভুয়া খবর। আলোচনায় আসার জন্য এসব। কিছু মানুষ আছে, কোনো নিউজ না থাকলে, খবরে থাকতে, আলোচনায় থাকতে, খবর বানিয়ে ফেলেন।”

তিনি আরও বলেন, “খবরের লিংকগুলো পাওয়ার সঙ্গে সঙ্গেই তাজু কামরুলকে ফোন দিয়েছিলাম। তিনি তো অস্বীকার করেন। আমি তাকে বলেছি, আপনি আমার ইজ্জত নষ্ট করবেন না যেন। এর আগে অন্য একটি ছবির জন্য শ্রাবন্তীকে নিয়ে একটা নিউজ হয়েছিল। তখন কিছু মানুষ শ্রাবন্তীকে বুঝিয়েছিল, আমি নাকি তার নাম ভাঙিয়ে খবর প্রচার করেছি। সে সময় শ্রাবন্তীকে নিয়ে ইজ্জত গেছে, এবার সায়ন্তিকাকে নিয়ে ইজ্জত নষ্ট করবেন না।”

কিন্তু সপ্তাহ তিনেক না যেতেই জানা গেল ভিন্ন চিত্র। “ছায়াবাজ” নামের একটি সিনেমায় একসঙ্গে পর্দায় হাজির হবেন জায়েদ ও সায়ন্তিকা। এই ছবিতে কাজ করতে বুধবার (৩০ আগস্ট) ঢাকায় এসেছেন সায়ন্তিকা। কলকাতার এই অভিনেত্রীকে ফুল দিয়ে বরণ করেন জায়েদ। এরপর শুটিংয়ের জন্য দুজনই একসঙ্গে কক্সবাজারের উদ্দেশে উড়াল দেন।

সায়ন্তিকার সঙ্গে জুটি বাঁধার প্রসঙ্গে জায়েদ খান বলেন, “সায়ন্তিকা কিন্তু কলকাতার পরীক্ষিত ও সফল নায়িকা। জিৎ, দেবের মতো তারকার সঙ্গে তিনি অনেক হিট ছবিতে কাজ করেছেন। তো তার সঙ্গে প্রথমবার কাজ করতে যাচ্ছি, এটা অবশ্যই ভালো লাগার বিষয়।”

কিন্তু তিন সপ্তাহ আগে তো জায়েদ খান নিজেই সায়ন্তিকার সঙ্গে জুটি বেঁধে সিনেমায় অভিনয়ের বিষয়টি অস্বীকার করেছিলেন। এই প্রসঙ্গে জানতে চাইলে কৌশলী এই অভিনেতা বলেন, “আমি বলেছিলাম, এখনো চূড়ান্ত নয়। কথা চলছে। এরকম দশটা ছবির কথা চলতে পারে। তিন দিন আগে আমি লিখিতভাবে চুক্তিবদ্ধ হয়েছি।”

 

জায়েদ-সায়ন্তিকা অভিনীত “ছায়াবাজ” সিনেমাটি পরিচালনা করবেন নির্মাতা তাজু কামরুল। সিনেমাটি কবে নাগাদ মুক্তি পেতে পারে কিংবা বাংলাদেশের পাশাপাশি কলকাতার পর্দায় দেখা যাবে কি-না, এসব বিষয় নিয়ে অবশ্য জায়েদ খান নিশ্চিতভাবে কিছু বলতে পারেননি। পুরো ব্যাপারটি নির্মাতা-প্রযোজক ভালো বলতে পারবেন জানিয়ে শুটিংয়ে মনোযোগী হওয়ার কথা বলেছেন এ চিত্রনায়ক।

ঢালিউড অভিনেতা হলেও সিনেমার চেয়ে বাইরের কর্মকাণ্ড নিয়ে আলোচনায় বেশি থাকেন জায়েদ খান। দীর্ঘদিন ধরেই এ চিত্রনায়কের নতুন কোনো সিনেমাও মুক্তি পায়নি। তবে এই অভিনেতা জানিয়েছেন, শিগগিরই তাকে দর্শকরা আবার বড়পর্দায় দেখতে পাবেন।

ইতোমধ্যেই “বাহাদুরি” এবং “সোনার চর” সিনেমার কাজ শেষ করেছেন জায়েদ খান। সংগঠন নিয়ে দৌড়ঝাঁপ, বিদেশ সফরের পাশাপাশি চলচ্চিত্রে অভিনয় নিয়েও ব্যস্ত হতে চাইছেন এ চিত্রনায়ক।

About

Popular Links