Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

হিরো আলমকে ‘রাষ্ট্রপতি’ প্রস্তাব করে নতুন রাজনৈতিক দলের আত্মপ্রকাশ

‘নতুন বাংলা’ দলের চেয়ারম্যান বলেন, ‘বাংলাদেশ থেকে মাদক নির্মূল করা হবে। সকল কারাবন্দিদের সাধারণ ক্ষমায় মুক্ত করা হবে’

আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৭ পিএম

আলোচিত ইউটিউবার মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমকে রাষ্ট্রপতি প্রস্তাব রেখে “নতুন বাংলা” নামে একটি রাজনৈতিক দল আত্মপ্রকাশ করেছে।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন “নতুন বাংলা” দলের চেয়ারম্যান মো. আকবর হোসেন ফাইটন।

তবে “নতুন রাজনৈতিক দলের আত্বপ্রকাশ ও দ্বাদশ জাতীয় নির্বাচনে ৩০০ আসনে প্রার্থী দেওয়া” নিয়ে ডাকা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না হিরো আলম।

সংবাদ সম্মেলনের শুরুতেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জিয়াউর রহমান ও হুসেইন মুহাম্মদ এরশাদের আত্মার মাগফিরাত কামনা করেন আকবর হোসেন ফাইটন। এরপর তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু কামনা করে বক্তব্য শুরু করেন।

প্রতিহিংসার রাজনীতির কারণে বিভিন্ন দেশ বিভিন্নভাবে সুবিধা নিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, “সরকারি দল মনে করছে ক্ষমতা ছেড়ে দিলে মহাবিপদের সম্মুখীন হতে হবে। আর বিরোধী জোট মনে করছে ক্ষমতায় না যেতে পারলে অস্তিত্বহীন হয়ে যাবে। সবাই ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। তাদের প্রতিহিংসার কারণে বিভিন্ন দেশ বিভিন্নভাবে সুবিধা নিচ্ছে।”

তিনি বলেন, “সমগ্র জাতির সম্মান বৃদ্ধির লক্ষ্যে, সকলের সমমূল্যায়ণের উদ্দেশে দেশকে নতুনরূপে সাজাতে আমরা বদ্ধপরিকর। আত্মবিশ্বাস এবং সাহস আমাদের একমাত্র পাথেয়। কর্মক্ষম জনগোষ্ঠী, উর্বর ভূমি, বিশাল জলরাশি এই অফুরান সম্ভাবনাকে কাজে লাগিয়ে, কৃষিকে বাণিজ্যিক চাষাবাদের আওতায় এনে, প্রত্যেক পরিবারে কুটির শিল্প স্থাপনের মধ্য দিয়ে, বিশ্ব শ্রম বাজারে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণের মাধ্যমে, দারিদ্রমুক্ত করার দৃঢ় প্রত্যয়ে, অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে, তিক্ত অভিজ্ঞ ব্যক্তিদের সমন্বয়ে এগিয়ে যাবে নতুন বাংলা।”

নতুন বাংলার চেয়ারম্যান আরও বলেন, “আমরা ক্ষমতায় গেলে বাংলাদেশ হবে বিশ্বের খাদ্যভাণ্ডার। কৃষি বিপ্লবের জন্য এক কোটি ২০ লাখ বেসামরিক সেনা নিয়োগ দেওয়া হবে। গাড়ি চলবে জোড় বিজোড় মিশ্র পদ্ধতিতে। যানজটমুক্ত হবে এই দেশ। অফিস চলবে দুই শিফটে। ২০ থেকে ২২ বছরে বিয়ে করলে পাবেন সরকারি ভাতা। প্রবাসীদের জামানতবিহীন বিনা সুদে লোন দেওয়া হবে। বিদেশ যাবে সরকারি ব্যবস্থাপনায়। পাস হবে সিনিয়র সিটিজেন আইন।”

মাদক আইন বাতিল করে ডোপ টেস্টের মাধ্যমে মাদকাসক্তের পুনর্বাসন করা হবে উল্লেখ করে তিনি বলেন, “বাংলাদেশ থেকে মাদক নির্মূল করা হবে। সকল কারাবন্দিদের সাধারণ ক্ষমায় মুক্ত করা হবে। পঞ্চমুখী তদন্তের মাধ্যমে তিন মাসের মধ্যে সকল মামলা নিষ্পত্তি করা হবে।”

সংবাদ সম্মেলনের ব্যানারে স্লোগান হিসেবে লেখা রয়েছে, “আর ফেলো না চোখের জল, জিতবে এবার হিরোর দল”। “কারো সাথে ঐক্যে যাবে না নতুন বাংলা, তিনশ আসনেই প্রার্থী দিব ইনশাআল্লাহ”।

ব্যানারে আরও লেখা হয়, আগামী সংসদে রাষ্ট্রপতি হবেন মো. আশরাফুল হোসেন আলম (হিরো আলম), প্রধানমন্ত্রী হবেন মো. আকবর হোসেন ফাইটন, চেয়ারম্যান, নতুন বাংলা।

About

Popular Links