Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

যুক্তরাষ্ট্র-কানাডায় রেকর্ডসংখ্যক প্রেক্ষাগৃহে ‘অন্তর্জাল’

ঢালিউডের কোনো সিনেমা এর আগে যুক্তরাষ্ট্রর-কানাডায় এত প্রেক্ষাগৃহে মুক্তি পায়নি

আপডেট : ২০ সেপ্টেম্বর ২০২৩, ০২:৫৭ পিএম

বাংলাদেশের ইতিহাসের প্রথম সাইবার অ্যাকশন থ্রিলার হিসেবে “অন্তর্জাল” নিয়ে অনেক আগে থেকেই আগ্রহ ছিল। তবে দিনক্ষণ ঠিক হওয়ার পরও একাধিকবার সিনেমাটির মুক্তি পিছিয়ে যায়। শেষ পর্যন্ত অবশ্য বহুল প্রতীক্ষিত ছবিটি প্রেক্ষাগৃহে আসতে যাচ্ছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিশ্বব্যাপী মুক্তি পাচ্ছে “অন্তর্জাল”। বাংলাদেশের কোন কোন প্রেক্ষাগৃহে সিনেমাটি প্রদর্শিত হবে তা এখনও জানা যায়নি। তবে যুক্তরাষ্ট্র ও কানাডায় সিনেমাটির প্রেক্ষাগৃহের তালিকা প্রকাশ করেছে সেখানকার পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রো।

স্বপ্ন স্কেয়ারক্রোর প্রকাশ করা তালিকার বরাতে অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনের এক প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্র-কানাডায় সর্বোচ্চ সংখ্যক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে “অন্তর্জাল”। এর মধ্যে যুক্তরাষ্ট্রের ১৪৩টি এবং কানাডার ৭টি প্রেক্ষাগৃহে অ্যাকশন থ্রিলার সিনেমাটি প্রদর্শিত হবে।

কয়েকদিন আগে উত্তর আমেরিকায় ১৫১টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছিল “এমআর-৯”। কিন্তু সেটি বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের যৌথ প্রযোজিত চলচ্চিত্র। তাই ঢালিউডের সিনেমা হিসেবে উত্তর আমেরিকায় রেকর্ড সংখ্যক প্রেক্ষাগৃহে “অন্তর্জাল” সিনেমাটি প্রদর্শিত হবে।

স্বপ্ন স্কেয়ারক্রোয়ের কর্ণধার মোহাম্মদ অলিউল্লাহ সজীব জানান, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, ক্যালিফোর্নিয়া, ওয়াশিংটন, নিউ জার্সি, মেরিল্যান্ড, ভার্জিনিয়া, মিশিগানসহ ৩২টি অঙ্গরাজ্যে “অন্তর্জাল” সিনেমাটি প্রদর্শিত হবে। অন্যদিকে কানাডার অন্টারিও, অ্যালবার্টা, ব্রিটিশ কলাম্বিয়া ও মানিটোবা প্রভিন্সের ৭টি প্রেক্ষাগৃহে ছবিটি দেখা যাবে।

“অন্তর্জাল” পরিচালক দীপংকর দীপন বলেন, “এটি বাংলা সিনেমার জন্য অত্যন্ত গর্বের একটি বিষয়। বিশ্বব্যাপী বাংলা সিনেমা যেভাবে দর্শকের কাছে গ্রহণযোগ্য হচ্ছে এবং প্রবাসী বাঙালি দর্শকেরা সারাবিশ্বে বাংলা ছবিকে যেভাবে ছড়িয়ে দিচ্ছেন তা দেখে আমি সত্যিই খুব উৎসাহিত বোধ করছি। সেই সঙ্গে আমাদের পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোকে অনেক ধন্যবাদ যে আমার ছবিটাকে তারা কানাডা-যুক্তরাষ্ট্রে এভাবে পৌঁছে দিচ্ছে।”

চিত্রনায়ক সিয়াম আহমেদ বলেন, “এই ছবিটি নিয়ে আমরা দীর্ঘদিন ধরে কষ্ট করেছি। অনেক দিনের কষ্টের ফসল যখন দর্শকের কাছে এভাবে পৌঁছায় তখন তা সত্যিই খুব আনন্দের। বাংলাদেশের সিনেমা হিসেবে উত্তর আমেরিকার সর্বোচ্চ সংখ্যক হলে মুক্তি পাওয়ার ঘটনাটি আমাদেরকে ভীষণভাবে অনুপ্রাণিত করছে। আমি ধন্যবাদ জানাই সংশ্লিষ্টদের।”

“অন্তর্জাল” সিনেমাটি অভিনয় করেছেন সিয়াম আহমেদ, বিদ্যা সিনহা মিম, এবিএম সুমন, সুনেরাহ বিনতে কামাল, মাশরুর ইনান, অমিত সিনহা, মোহাম্মদ আলী হায়দার প্রমুখ। একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছে নির্মাতার পোষ্য টোটো।

বিশাল বাজেট ও দীর্ঘ সময় নিয়ে সরকারের আইসিটি ডিভিশনের অনুপ্রেরণায় সিনেমাটি নির্মিত হয়েছে। “অন্তর্জাল” সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান মোশন পিপল স্টুডিওজ ও স্পেলবাউন্ড লিও বার্নেট। বাংলাদেশে সিনেমাটি পরিবেশনা করছে দি অভি কথাচিত্র।

About

Popular Links