Saturday, May 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

সেলিব্রেটিদের খেলা শুরু হচ্ছে আবার, বিচার হবে মারামারিরও

  • সবগুলো দলের অধিনায়কের সম্মতিতে খেলা চালুর সিদ্ধান্ত
  • ঘটনার ভিডিও-ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল
আপডেট : ০৩ অক্টোবর ২০২৩, ১০:৫৬ পিএম

অপ্রীতিকর ঘটনার জেরে স্থগিত হওয়া সেলিব্রেটি ক্রিকেট লিগ আবার শুরু হবে। একই সঙ্গে মারমারিতে জড়িতদের চিহ্নিত করে বিচারের আওতায় আনা হবে।

মঙ্গলবার (০৩ অক্টোবর) রাতে আয়োজক কমিটি জেনারেশন নেক্সট এ তথ্য জানায়। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে প্রথম আলো।

এর আগে, দুই দিন আগে সেলিব্রেটি ক্রিকেট লিগ স্থগিত ঘোষণা করা হয়। মঙ্গলবার সন্ধ্যায় আট দলের আট অধিনায়কসহ বৈঠক করে আয়োজক প্রতিষ্ঠান জি নেক্সট। সেখানেই আবারও লিগ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়।

জি নেক্সটের সদস্য অর্নিল হাসান বলেন, “জি নেক্সটের তরফ থেকে আট অধিনায়ককে ডাকা হয়েছিল। প্রায় দুই ঘণ্টা বিষয়টি নিয়ে আলোচনার পর এ সিদ্ধান্ত হয়েছে। ১৫ অক্টোবর থেকে ২০ অক্টোবরের মধ্যে যেকোনো এক দিন টুর্নামেন্টের বাকি ম্যাচের আয়োজন করা হবে।”

গত ২৮ সেপ্টেম্বর মিরপুর ইনডোর স্টেডিয়ামে শুরু হয়েছিল সেলিব্রেটি ক্রিকেট লিগ। তবে খেলাকে কেন্দ্র করে রাতে দুই দলের খেলোয়াড়দের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে শুক্রবার রাতে। মোহাম্মদ মোস্তফা কামাল রাজ ও দীপঙ্কর দীপনের দলের মধ্যকার ম্যাচ চলাকালে এ ঘটনা ঘটে। এতে ছয়জন আহত হয়েছেন বলে জানা গেছে।

সেলিব্রেটি ক্রিকেট লিগে হাতাহাতি ও মারামারির ঘটনার ভিডিও-ছবি ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনার পরিপ্রেক্ষিতে শনিবার সন্ধ্যায় মিরপুর ইনডোর স্টেডিয়ামে সংবাদ সম্মেলনের মাধ্যমে লিগ স্থগিতের ঘোষণা দেয় আয়োজক কমিটি। ফলে সেলিব্রিটি ক্রিকেট লিগের শেষ দিনের খেলা অনুষ্ঠিত হয়নি।

অর্নিল হাসান জানান, গ্রুপ পর্বের খেলা যেখান থেকে স্থগিত হয়েছে, সেখানেই শুরু হবে। বৈঠকে আরও সিদ্ধান্ত হয়েছে, ভিডিও ফুটেজ দেখে অনাকাঙ্ক্ষিত ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হয়েছে। দেশের প্রচলিত আইনে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে কারও দ্বিমত নেই।

বৃহস্পতিবার শুরু হওয়ার পর বিনোদন অঙ্গনের তারকাদের বেশ উৎসাহ-উদ্দীপনায় সেলিব্রিটি ক্রিকেট লিগে ক্রিকেটীয় লড়াইয়ে দেখা গেছে। এতে মোট আটটি দলে লড়ছেন বিনোদন অঙ্গনের তারকা ও কলাকুশলীরা। প্রতি দলে নারী-পুরুষ তারকারা অংশ নিয়েছেন। এসব দলের নেতৃত্বে ছিলেন গিয়াস উদ্দিন সেলিম, সালাহউদ্দিন লাভলু, শিহাব শাহীন, চয়নিকা চৌধুরী, দীপংকর দীপন, সকাল আহমেদ, মোস্তফা কামাল রাজ ও রায়হান রাফী।

About

Popular Links