Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

বুলিং চলতে থাকলে লুবাবাকে মিডিয়া থেকে সরিয়ে নেবে পরিবার

মায়ের অভিযোগ, লুবাবাকে প্রশ্ন করা হয়, ‘কোন নায়কের বিপরীতে অভিনয় করতে চাও, শাকিব না অনন্ত?’- এটা কী ধরনের প্রশ্ন? ওর বয়সই-বা কত...

 

আপডেট : ০১ নভেম্বর ২০২৩, ০৯:০৫ পিএম

বিনোদন সাংবাদিক ও ইউটিউবারদের অশোভন “আচরণের” কারণে অনলাইন মাধ্যমে শিশুশিল্পী সিমরিন লুবাবা বুলিংয়ের শিকার হচ্ছে বলে অভিযোগ তুলেছে তার পরিবার। এ পরিস্থিতি চলতে থাকলে লুবাবাকে মিডিয়া থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা।

এই শিশুশিল্পীর মা জাহিদা ইসলাম জেমির বরাতে বুধবার (১ নভেম্বর) বেসরকারি টেলিভিশন ইনডিপেনডেন্ট ডিজিটাল এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। লুবাবা প্রয়াত অভিনেতা আব্দুল কাদেরের নাতনি।

জাহিদা ইসলাম বলেন, “আমার মেয়ের বয়স অনেক কম। এখনই যে ধরনের অনলাইন বুলিংয়ের শিকার হচ্ছে, তা বড়রাই গ্রহণ করতে পারে না। আমি মা হয়ে সেটা বুঝতে পারছি। মেয়েটা ডিপ্রেশনে ভুগছে। যদি এমন চলতে থাকে তাহলে দ্রুতই তাকে মিডিয়া থেকে সরিয়ে নিতে হবে।”

তিনি আরও বলেন, “লুবাবাকে এমন সব প্রশ্ন করা হয়, যা তার বয়সের সঙ্গে কোনোভাবেই যায় না। কোনো কোনো সময় বলতে বাধ্যও করা হয়।”

“যেমন ধরুন তাকে প্রশ্ন করা হয়, ‘কোন নায়কের বিপরীতে অভিনয় করতে চাও, শাকিব না অনন্ত?’- এটা কী ধরনের প্রশ্ন? ওর বয়সই-বা কত? লুবাবা কি দীঘি বা পূজা চেরীর বয়সী যে শাকিব কিংবা অনন্ত জলিলের বিপরীতে সিনেমা করবে?”

জাহিদা বলেন, “শাকিব-অনন্ত জলিল ভাইকে বাবার মতো শ্রদ্ধা করে লুবাবা। হ্যাঁ, একটা সময় শাকিবকে চিনতো না সে, কিন্তু ‘প্রিয়তমা’ দেখার পর শাকিবের ফ্যান হয়ে গেছে। এছাড়া অনন্ত জলিলের ‘কিল হিম’ও দেখেছে সে। লুবাবার মতে, অনন্ত জলিল অ্যাকশন দৃশ্য খুব ভালো করেন। এই দুজনকে সে বাবার মতো শ্রদ্ধা করে, তবু অনেকে ভাইরাল হওয়ার জন্য লুবাবাকে এ ধরনের প্রশ্ন করেই যায়।”

ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম টিকটকে লুবাবার নামে বিভিন্ন অ্যাকাউন্ট থেকে শত শত ভিডিও-কন্টেন্ট প্রকাশ করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

“মুজিব” সিনেমার প্রদর্শনীতে সংবাদমাধ্যমে দেওয়া বক্তব্য নিয়ে ট্রলের বিষয়ে জাহেদা ইসলাম জেমি বলেন, “আমার মেয়ে কেন্দে (মুজিব দেখার পর প্রতিক্রিয়া জানাতে গিয়ে লুবাবা বলে) দিয়েছে বলেছে; আর এতেই সমালোচনা শুরু করেছে কতিপয় মানুষ। আমাদের পূর্বপুরুষ ইরান ও ভারতের। ফলে ভাষায় ওইসব অঞ্চলের টান থাকবে এটা স্বাভাবিক। এটা নিয়ে একটা বাচ্চা মেয়েকে এভাবে আক্রমণ করার মানে হয় না। আমি শিগগিরই আইনি ব্যবস্থা নেব।”

About

Popular Links