Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘দর্শকদের রুচি যেদিকে যাচ্ছে, সিনেমা নির্মাণের অনুপ্রেরণা পাচ্ছি না’

নির্মাতা অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘জয়া আহসান একজন দারুণ অভিনেত্রী। কিন্তু বিউটি সার্কাসে তিনি শতভাগ দিয়ে অভিনয় করতে পেরেছেন বলে আমার মনে হয় না’

আপডেট : ০৫ নভেম্বর ২০২৩, ০২:০১ পিএম

নির্মাতা অমিতাভ রেজা চৌধুরীর নতুন কাজ মানেই আলোচনা। যদিও ওয়েব সিরিজ “বোধ”-এর সেই আলোচনা নেই অনেকদিন। অন্যদিকে নতুন সিনেমা নির্মাণের কোনো খবর নেই এই নির্মাতার।

নতুন সিনেমা নিয়ে পরিকল্পনা জানতে চাইলে অমিতাভ রেজা বলেন, “আসলে সিনেমা বানানো তো সবচেয়ে আনন্দের কাজ। কিন্তু দর্শকদের রুচি ও মনন যেদিকে যাচ্ছে এতে সিনেমা নির্মাণের অনুপ্রেরণা পাচ্ছি না। তবে ওটিটিতে কাজ করছি। গল্প নিয়ে এখন কাজ চলছে। সামনে হয়তো কিছু জানাতে পারব।”

এদিকে সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০২২ এর ঘোষণা এসেছে। এরই মধ্যে সবারই জানা কারা রয়েছেন এবারের সেরাদের তালিকায়। পুরস্কারের সবগুলো বিভাগের মতো সিনেমার টেকনিক্যাল দিকগুলোতে এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের বিচারটা আরও গুরুত্ব পাওয়ার প্রয়োজন ছিল বলে মনে করছেন অমিতাভ রেজা।

তিনি বলেন, “সিনেমার সর্বোচ্চ রাষ্ট্রীয় সম্মাননা জাতীয় চলচ্চিত্র পুরস্কার। একটি বিষয় আমার অবাক লাগে এবার যেভাবে শিল্প নির্দেশনা বা চিত্রগ্রাহক বিভাগগুলোতে গুরুত্ব দেওয়া হয়েছে, সেভাবে টেকনিক্যাল জায়গায় বিচারটা ঠিকমতো হয়নি আমার মনে হয়। কিছুদিন আগেই এফডিসির এক পুরস্কার অনুষ্ঠানে আমি জুড়ি ছিলাম। সেখানে সবগুলো সিনেমাই আমার দেখা হয়েছে। সেই জায়গা থেকে বলছি।”

এছাড়াও জয়া আহসানের সেরা অভিনেত্রী হওয়া নিয়ে অমিতাভ বলেন, “জয়া আহসান একজন দারুণ অভিনেত্রী। কিন্তু বিউটি সার্কাসে তিনি শতভাগ দিয়ে অভিনয় করতে পেরেছেন বলে আমার মনে হয় না। কারণ দুই থেকে তিন বছর ধরে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। একজন অভিনয় শিল্পীর জন্য এতদিন ধারাবাহিকতা ধরে রাখা কঠিন। তিনি যে অভিনয় খারাপ করেছেন সেটি একদমই নয়। আমি বলছি তার আরও ভালো করার সুযোগ ছিল।”

About

Popular Links