Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

চমক নিয়ে বাংলাদেশে আসছে ‘দ্য মার্ভেলস’

১০ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে সিনেমাটি। আলোচিত এই ছবি একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে

আপডেট : ০৯ নভেম্বর ২০২৩, ০৫:২২ পিএম

মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের ছবি “ক্যাপ্টেন মার্ভেল”-এর কথা ভুলে যাননি নিশ্চয়ই দর্শকেরা। এমন একটি ছবি ভুলে যাওয়ার কথাও নয়। মার্ভেল সিরিজের প্রথম নারীকেন্দ্রিক ছবি ছিল এটি। যেখানে ব্রি লারসন ইউএস এয়ারফোর্সের পাইলট ক্যারল ডানভার্সের চরিত্রে অভিনয় করেছিলেন। বিশ্বের একটি শক্তিশালী চরিত্র হয়ে উঠেছিল এটি।

স্যামুয়েল এল জ্যাকসন, বেন মেন্ডেলসন ও জ্যামা চ্যান অভিনীত ছবিটি বিশ্বজুড়ে ১.১৩ বিলিয়ন ডলার আয় করেছে। সেই সাফল্যের পথ ধরেই নির্মিত হয়েছে মার্ভেল সিনেম্যাটিক ইউনিভার্সের নতুন সিনেমা “দ্য মার্ভেলস”।

শুক্রবার (১০ নভেম্বর) আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সে মুক্তি পাবে আলোচিত এই ছবি।

“দ্য মার্ভেলস” মূলত ক্যাপ্টেন মার্ভেলের দ্বিতীয় কিস্তি। তবে এখানে যুক্ত হয়েছে আরও দু’টি সাবপ্লট ও চরিত্র। এর মধ্যে প্রধান হিসেবে রয়েছে মিস মার্ভেল চরিত্রটি। টেলিভিশন সিরিজের মাধ্যমে মিস মার্ভেলকে পরিচয় করানো হয়েছিল। প্রধান চরিত্রে ছিলেন ইমান ভেলানি। সেখানেই জানানো হয়েছিল কামালা খান ফিরবেন “দ্য মার্ভেলস” সিনেমায়। যথারীতি ক্যাপ্টেন মার্ভেল চরিত্রে থাকছেন ব্রি লারসন। তাকে কেন্দ্র করেই এগিয়েছে ছবির গল্প। সিনেমাটি শুরু থেকেই দর্শক আগ্রহের কেন্দ্রে রয়েছে। এমনকি বিলিয়ন ডলার বাজেটের সিনেমাটিতে অস্কারজয়ী ব্রি লারসন আবারও নতুন চমকে সুপারহিরো অবতারে হাজির হতে যাচ্ছেন। পাশাপাশি তার সঙ্গে সিনেমাটির গুরুত্বপূর্ণ দু’টি চরিত্রে যুক্ত হয়েছেন অভিনেত্রী ইমান ভেলানি ও তেয়োনাহ প্যারিস। এই তিন সুপারপাওয়ার ত্রয়ীকে দলবদ্ধ হয়ে বিশ্বকে বাঁচাতে দেখবেন দর্শকরা। গত এপ্রিল সিনেমাটির টিজার এবং সম্প্রতি প্রকাশিত ট্রেলারে সেই আভাস দিয়েছেন নির্মাতা।

ট্রেলারে উঠে এসেছে, ক্যাপ্টেন মার্ভেল, মিসেস মার্ভেল ও মনিকার সুপারপাওয়ারগুলো একে অপরের সঙ্গে যুক্ত। বিশ্বকে বাঁচানোর জন্য মহাজাগতিক অনুসন্ধানে নেমেছে তারা। কিন্তু কীভাবে তারা একত্রিত হবে এবং তাদের শক্তিগুলোর মিশ্রণ ঘটাবে তা ট্রেলারটিতে উন্মোচন করা হয়নি।

এক সাক্ষাৎকারে ব্রি লারসন বলেন, “আমরা নিজের ক্ষমতা ধরে রাখা এবং অন্যের কাছে ক্ষমতা হস্তান্তরে সবসময়ই ভয়ে থাকি। যে কারণে সব ভার বা ক্ষমতা নিজেরাই ধরে রাখতে চাই। তাই আমি মনে করি, সিনেমাটিতে তিন শক্তির মিশ্রণ থেকে শেখার অনেককিছু আছে। কেন নিজের ক্ষমতা একে অন্যের সঙ্গে শেয়ার করতে হবে তা সিনেমাটি দেখলেই বুঝতে পারবেন। অপ্রত্যাশিত একটি সিনেমা হতে যাচ্ছে দ্য মার্ভেলস। আমার বিশ্বাস, সারাবিশ্বের দর্শকরা সিনেমাটি দেখার জন্য মুখিয়েছে আছে।”

২০১৯ সালে মুক্তি পাওয়া “অ্যাভেঞ্জার্স: এন্ডগেম” সিনেমার পর দ্য মার্ভেলস ছবিতেই মার্ভেল একটি নতুন “টিম”কে পরিচয় করিয়ে দিতে যাচ্ছে।

এ সিনেমার মাধ্যমে মার্ভেলের সুপারহিরোদের মধ্যে আবার ফিরছেন নিক ফিউরি। কামালা খানকে নিয়ে সিরিজ বা সিনেমা এগিয়ে নেওয়ার ক্ষেত্রেও প্রভাব রাখবে এ সিনেমার প্রতিক্রিয়া। তাই সিনেমাটি মার্ভেলের জন্যও এক ধরণের পরীক্ষা বটে। তবে এই পরীক্ষা যে মার্ভেল সহজেই পার হয়ে যাবে তাতে সন্দেহের অবকাশ নেই।

About

Popular Links