Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘সঞ্জু’র মুক্তিতে রণবীরের কাছে হেরে যাবেন সালমান!

ধারণা করা হচ্ছে, রাজকুমার হিরানীর এই ছবিটি আয়ের দিক থেকে এ বছর নতুন রেকর্ড গড়তে পারে

আপডেট : ২৯ জুন ২০১৮, ০১:২৪ পিএম

আজ শুক্রবার (২৯ জুন) মুক্তি পেতে যাচ্ছে এ বছরের সবচেয়ে আলোচিত ছবি ‘সঞ্জু’। সঞ্জয় দত্তের জীবনী অবলম্বনে নির্মিত এই ছবিতে সঞ্জয় দত্তের ভূমিকায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন রণবীর কাপুর। রাজকুমার হিরানী পরিচালিত এই ছবি রণবীরের অভিনয় জীবনের সবচেয়ে হিট ছবি হবে—এমনটাই ধারণা বলিউড সংশ্লিষ্টদের। শুধু তা-ই নয়, রণবীরের এই ছবির কাছে সালমানের ‘রেস-থ্রি’ ছবিটি ধরাশায়ী হবে বলেও মনে করছেন বলিউডের অনেকে।

অনেকের মতে, ‘রেস থ্রি’ রেসের ময়দান থেকে ছিটকে পড়তে পারে ‘সঞ্জু’ মুক্তির পর। ইতোমধ্যই মধ্যে সালমানের এই ছবির বাজার পড়তির দিকে। প্রথম সপ্তাহে ছবিটি আশা জাগালেও ধীরে ধীরে সালমানের ভক্তরা তাঁর দিক থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন। এর মধ্যে ‘সঞ্জু’ মুক্তি পেলে ‘রেস-থ্রি’ যাও কিছু আশা ছিল, সেটাও শেষ হয়ে যাওয়ার আশঙ্কা বেশি।

‘সঞ্জু’ ছবির ট্রেলার এবং টিজার মুক্তির পর দর্শকের প্রত্যাশা অনেক বেড়ে গিয়েছে। ধারণা করা হচ্ছে, রাজকুমার হিরানীর এই ছবিটি আয়ের দিক থেকে এ বছর নতুন রেকর্ড গড়তে পারে। ২০১৮-এর এখন পর্যন্ত সবচেয়ে ব্যবসা-সফল সিনেমা সঞ্জয় লীলা বানসালির ‘পদ্মাবত’। বানসালির এই ছবিটিকে ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। বক্স অফিসে সফলতার পিছনে এই বিতর্কও ভূমিকা রেখেছে।

এখন পর্যন্ত বায়োপিক-নির্ভর ছবিতে ব্যবসায়িকভাবে সবচেয়ে সফল আমির খানের ‘দঙ্গল’। শুধু ভারতেই এই ছবি ৩৮৭ কোটি রুপি আয় করে। রণবীর কাপুরের অভিনয়জীবনের সবচেয়ে হিট ছবি ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’ থেকে আয় হয় ১৯০ কোটি রুপি। মুক্তির প্রথম দিনে রণবীর ও দীপিকা পাড়ুকোনের এই ছবি ১৯ কোটি রুপি ব্যবসা করে। আশা করা যাচ্ছে, ‘সঞ্জু’ এই আয়কে ছাড়িয়ে যাবে।

রাজকুমার হিরানীর সবচেয়ে সফল ছবি এখন পর্যন্ত ‘পিকে’। আমির খান ও আনুশকা শর্মার এই ছবি থেকে আয় হয় ৩৩৭ কোটি রুপি। রাজকুমার হিরানির ‘থ্রি ইডিয়টস’সহ তাঁর আরও সব ছবিই ব্যবসায়িকভাবে দারুণ সফল। 

জনপ্রিয় এই পরিচালকের ‘সঞ্জু’ ছবিটি তাঁর আগের সব রেকর্ড ভাঙতে পারে কি না তা-ই এখন দেখার অপেক্ষা। 

About

Popular Links