Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘মিস আমেরিকা’ মুকুট জিতলেন যুদ্ধ বিমানের পাইলট ম্যাডিসন

মুকুটজয়ী মার্শ বলেন, আপনি চাইলে যেকোনো কিছু অর্জন করতে পারেন। আকাশ আপনাকে থামিয়ে দেবে না। একমাত্র আপনি আপনাকে থামিয়ে দিতে পারেন

আপডেট : ১৬ জানুয়ারি ২০২৪, ০২:২১ পিএম

যুক্তরাষ্ট্রের ৫০টি রাজ্যের ৫১ প্রতিযোগীকে পেছনে ফেলে “মিস আমেরিকা” খেতাব জিতেছেন মার্কিন যুদ্ধ বিমানের পাইলট ২২ বছর বয়সী ম্যাডিসন মার্শ। এর আগে কলোরাডো রাজ্যের সুন্দরী প্রতিযোগিতায় অংশ নিয়ে প্রথম হয়েছিলেন তিনি।

রবিবার (১৪ জানুয়ারি) স্থানীয় সময় রাতে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় ওয়াল্ট ডিজনি থিয়েটারে সুন্দরী প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে মার্শের মাথায় পরিয়ে দেওয়া হয় বিজয়ের মুকুট।

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, মার্কিন এয়ার ফোর্সে কর্মরত অবস্থায় প্রথমবারের মতো জাতীয় পর্যায়ের খেতাব পেলেন ম্যাডিসন মার্শ।

প্রতিযোগিতায় প্রথম রানার আপ হয়েছেন টেক্সাসের এলি ব্রিউ, দ্বিতীয় রানার আপ ইন্ডিয়ানার সিডনি ব্রিজেস, তৃতীয় রানার আপ কেন্টাকির ম্যালরি হাডসন, চতুর্থ রানার আপ রোড আইল্যান্ডের ক্যারোলাইন প্যারেন্টি।

ম্যাডিসন মার্শ/সংগৃহীত

রানওয়েতে হাঁটা, সমসাময়িক বিষয়ে আলোচনা, প্রশ্নোত্তর পর্বসহ চার রাউন্ডের প্রতিযোগিতায় সবশেষ টিকে ছিলেন ১০ জন। সেখান থেকে পাঁচজনকে বেছে নেয় জুরি বোর্ড।

ম্যাডিসন সেই পর্বগুলোতে অংশ নিয়ে নিজেকে তুলে ধরেন। তার পথচলা, কর্মক্ষেত্র ও উদ্দেশ্য সম্পর্কে নিজের অবস্থান তুলে ধরেন। সেখানে তিনি জানান, তার মা ২০১৮ সালে অগ্ন্যাশয় ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। মায়ের মৃত্যু ম্যাডিসনকে ক্যান্সার গবেষণার জন্য অর্থ সংগ্রহ করতে হুইটনি মার্শ ফাউন্ডেশন গড়ে তোলায় প্রেরণা জুগিয়েছে।

প্রশ্নোত্তর পর্বে ম্যাডিসনকে মিস আমেরিকা হিসেবে তার লক্ষ্য সম্পর্কে জিজ্ঞাসা করা হয়েছিল। “মিস আমেরিকা” তখন তার সামরিক পরিচয়কে তুলে ধরে, শেখার ও নেতৃত্ব দেওয়ার প্রতি তার প্রতিশ্রুতির কথা জানান। এ সময় মঞ্চে কিছুটা আবেগতাড়িত হয়ে পড়েন তিনি।

মুকুট জয়ের পর মার্শ বলেন, “আপনি চাইলে যেকোনো কিছু অর্জন করতে পারেন। আকাশ আপনাকে থামিয়ে দেবে না। একমাত্র আপনি আপনাকে থামিয়ে দিতে পারেন।”

মার্কিন এয়ার ফোর্সের সেকেন্ড লেফটেন্যান্ট ম্যাডিসন মার্শ। পাশাপাশি হার্ভার্ড কেনেডি স্কুলের পাবলিক পলিসি প্রোগ্রামের স্নাতকোত্তর বর্ষের শিক্ষার্থী তিনি।

About

Popular Links