Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘জামাল কুদু’ গানের সিনেমাটির ওটিটিতে মুক্তি ঠেকাতে মামলা

প্রেক্ষাগৃহে মুক্তির পর থেকেই রীতিমতো বক্স অফিসে ঝড় তোলে সন্দীপ রেড্ডি ভাংগার সিনেমা ‘অ্যানিমেল’

আপডেট : ১৭ জানুয়ারি ২০২৪, ০১:০৩ পিএম

ভারতে সিনেমা নিয়ে বিতর্ক নতুন কিছু নয়। প্রায়ই দেশটিতে সিনেমা নিয়ে বিতর্ক তৈরি হয়, যা গড়ায় আদালত পর্যন্তও। গতবছর দেশটিতে “পাঠান” ও “দ্য কেরালা স্টোরি” সিনেমা নিয়ে প্রবল বিতর্ক তৈরি হয়।

বিতর্কের মুখে গত সপ্তাহেই ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স থেকে সরিয়ে ফেলা হয় দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়িকা নয়নতারা অভিনীত সিনেমা “অন্নপুরাণী: দ্য গডেস অব ফুড”। সিনেমাটিতে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগ তোলা হয়েছে। হিন্দু সেবা পরিষদ নামের একটি গোষ্ঠী অভিনেত্রী নয়নতারা ও নির্মাতাদের বিরুদ্ধে থানায়ও অভিযোগ করেছে।

এ নিয়ে যখন আলোচনা তুঙ্গে তখন সামনে এলো আরেক সিনেমা নিয়ে বিতর্ক। গত বছরের ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তির পর থেকেই রীতিমতো বক্স অফিসে ঝড় তোলে সন্দীপ রেড্ডি ভাংগার সিনেমা “অ্যানিমেল”। এ পর্যন্ত বিশ্বব্যাপী ৯০০ কোটি রুপির বেশি ব্যবসা করেছে সিনেমাটি। আর এ সিনেমার “জামাল কুদু” গানটি পায় আকাশচুম্বী জনপ্রিয়তা।

২৬ জানুয়ারি সিনেমাটি ওটিটিতে মুক্তির কথা জানিয়েছিল পাবে সিনেমাটি। তবে সেটি আটকে যেতে পারে এক মামলার কারণে। তবে এবার কোনো ধর্মীয় কিংবা সামাজিক বিতর্কের কারণে নয়, মামলা হয়েছে সিনেমার লভ্যাংশ নিয়ে। সিনেমাটির সহপ্রযোজনা প্রতিষ্ঠান সিনে ওয়ান স্টুডিওস লিমিটেড “অ্যানিমেল”-এর ওটিটি ও স্যাটেলাইট মুক্তি আটকাতে দিল্লি হাইকোর্টে মামলা করেছে। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, সিনে ওয়ান স্টুডিও প্রাইভেট লিমিটেড মামলা করেছে ‘অ্যানিমেল’-এর মূল প্রযোজক টি-সিরিজের বিরুদ্ধে।

সিনে ওয়ানের দাবি, দুটি প্রযোজনা সংস্থার মধ্যে লভ্যাংশ ভাগাভাগি নিয়ে চুক্তি হয়েছিল। কিন্তু টি-সিরিজ এখনো তাদের কোনো অর্থ দেয়নি। এমনকি ছবির প্রচারসহ বিভিন্ন খাতে কত খরচ হয়েছে, সেটিও জানায়নি।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) মামলার পরবর্তী শুনানির দিন ধার্য রয়েছে।

“অ্যানিমেল” সিনেমায় অভিনয় করেছেন রণবীর কাপুর, অনিল কাপুর, রাশমিকা মান্দানা, ববি দেওল ও তৃপ্তি দিমরি।

About

Popular Links