Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

দ্বিতীয় সন্তানের মা-বাবা হলেন আনুশকা-কোহলি

আনুশকা ও বিরাট ছেলের নাম রেখেছেন ‘অকায়’

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩৩ এএম

দ্বিতীয় সন্তানের মা-বাবা হয়েছেন বলিউড তারকা আনুশকা শর্মা ও ভারতীয় তারকা ক্রিকেটার বিরাট কোহলি দম্পতি। তাদের ঘরে এসেছে ছেলে সন্তান।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ইনস্টাগ্রামে দ্বিতীয়বার মা-বাবা হওয়ার সুসংবাদ দেন আনুশকা ও বিরাট কোহলি।

এই তারকা দম্পতি জানান, গত ১৫ ফেব্রুয়ারি তাদের দ্বিতীয় সন্তানের জন্ম হয়েছে। যৌথ বিবৃতিতে সদ্যোজাত সন্তানের জন্য সবার শুভকামনা চেয়েছেন এই তারকা দম্পতি। একইসঙ্গে তাদের ব্যক্তিগত গোপনীয়তার প্রতিও সম্মান দেখানোর অনুরোধ করেছেন।

তাদের ছেলের নাম রাখা হয়েছে “অকায়”। আনুশকা শর্মা ইনস্টাগ্রামে লিখেছেন,  “১৫ ফেব্রুয়ারি আমাদের ছেলে হয়েছে। একরাশ খুশি নিয়ে জানাচ্ছি, ভামিকার ভাই হয়েছে, নাম অকায়।”

বাংলা অভিধান অনুযায়ী অকায় শব্দটির অর্থ “পরমাত্মা”। তবে এটা ছাড়াও এই শব্দের আরও অর্থ রয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম বলছে, অকায় একটি তুর্কি শব্দ। তুর্কি ভাষায় “অকায়” শব্দের মানে হলো “উজ্জ্বল চাঁদ”।

এদিকে, এই তারকা দম্পতি দ্বিতীয় সন্তানের মা-বাবা হওয়ার ঘোষণা দেওয়ার পর থেকেই তাদের শুভকামনা জানিয়েছেন বলিউড তারকা, ক্রিকেটার থেকে ভক্ত-অনুসারীরা।

তিন বছর আগে, ২০২১ সালের ১১ জানুয়ারি তাদের মেয়ে সন্তান ভামিকার জন্ম হয়। ভামিকা শব্দটি সংস্কৃত থেকে এসেছে। এর অর্থ হলো দেবী দুর্গা।

২০১৩ সালে আনুশকা শর্মা ও বিরাট কোহলির মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৭ সালের ১১ ডিসেম্বর ইতালির তাসকেনি প্রদেশের ফ্লোরেন্সে এক ঐতিহ্যবাহী রিসোর্টে বিরাট কোহলির সঙ্গে গাঁটছড়া বাঁধেন আনুশকা শর্মা।

About

Popular Links