Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

পিচ্চি হান্নানকে নিয়ে তৈরি হচ্ছে সিনেমা ‘হান্নান’

  • হান্নান সিনেমার নাম ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশের জয় চৌধুরী
  • সিনেমাটি হবে যৌথ প্রযোজনায়
আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৮ পিএম

ঢাকার এক সময়ের শীর্ষ সন্ত্রাসী পিচ্চি হান্নানকে নিয়ে সিনেমা নির্মাণ হতে যাচ্ছে। ভারতীয় চলচ্চিত্র নির্মাতা শুভজিৎ রায় চক্রবর্তী “হান্নান” নামের ওই যৌথ প্রযোজনার সিনেমাটি নির্মাণ করতে যাচ্ছেন।

চাঁদপুর জেলার ফরিদগঞ্জের সন্তান হান্নান বাবার কাঁচামালের ব্যবসায় সহযোগিতা করতে চলে আসেন ঢাকার কারওয়ান বাজারে। সেখান থেকে ধীরে ধীরে ছোটখাটো চুরি, ছিনতাই থেকে জড়িয়ে পড়েন মানুষ হত্যায়। অল্প দিনেই বিপুল পরিমাণ সম্পদের মালিক হয়ে যান।

দৈহিক গড়নে খাটো হওয়ার কারণে সবাই তাঁকে ডাকত পিচ্চি হান্নান বলে। ২০০৪ সালে র‍্যাবের ক্রসফায়ারে মারা যাওয়ার আগে তাঁর নামে খুনের মামলা ছিল ২১টি। সেই পিচ্চি হান্নান এবার সিনেমার গল্পে।

হান্নান সিনেমার নাম ভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশের জয় চৌধুরী। তার সঙ্গে আছেন পশ্চিমবঙ্গের দুই নায়িকা পূজা বন্দ্যোপাধ্যায় ও মধুরিমা বসাক।

পশ্চিমবঙ্গের একটি সংবাদমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন সিনেমাটির প্রযোজক অরিত্র দাস। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ডেইলি স্টার।

তার সঙ্গে যৌথ প্রযোজনায় রয়েছে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জোনাস ফিল্মস ইন্টারন্যাশনাল।

ভারতীয় প্রযোজক অরিত্র বলেন, “একদম মশালা সিনেমা যাকে বলে, সেটাই বানাতে চলেছি। রোমান্স আছে, থাকবে ভরপুর অ্যাকশনও। মুসলিম পরিবারের গল্প বলবে এই সিনেমা।”

প্রযোজনা প্রতিষ্ঠান থেকে আনুষ্ঠানিকভাবে জানানোর আগে হান্নান সিনেমাটি নিয়ে কিছু বলতে চান না জয় চৌধুরী। তবে এতে অভিনয়ের বিষয়টি স্বীকার করেছেন তিনি।

জানা গেছে, আগামী মার্চে সিনেমার অভিনয়শিল্পীদের লুক ঠিক করা হবে। এরপরেই আসবে আনুষ্ঠানিক ঘোষণা।

“হান্নান” সিনেমার নামভূমিকায় অভিনয় করবেন বাংলাদেশের জয় চৌধুরী। তার সঙ্গে আছেন পশ্চিমবঙ্গের দুই নায়িকা পূজা বন্দ্যোপাধ্যায় ও মধুরিমা বসাক। সবকিছু ঠিক থাকলে আগামী জুলাই থেকে শুরু হবে শুটিং।

শুটিংয়ের আগে ভালোভাবে প্রস্তুতি নিতে চান নির্মাতা। তাই প্রায় তিন মাস রিহার্সাল করার কথা রয়েছে পুরো টিমের। সবকিছু ঠিক থাকলে আগামী জুলাই থেকে শুরু হবে শুটিং। এতে আরও অভিনয়ের কথা রয়েছে কৌশিক গাঙ্গুলী, দেবশ্রী গাঙ্গুলী, বিশ্বজিৎ ঘোষ ও কাজী জারার।

“হান্নান” সিনেমার গানেও থাকছেন বাংলাদেশের শিল্পীরা। সম্প্রতি “মন দিয়েছি” শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন বালাম ও কোনাল। গানটির কথা, সুর ও সংগীতায়োজন করেছেন লিংকন রায় চৌধুরী।

এ ছাড়া শোনা যাচ্ছে, এতে থাকবে ভারতের কিংবদন্তি সংগীত পরিচালক বাপ্পী লাহিড়ির একটি অপ্রকাশিত গান।

About

Popular Links