Friday, May 24, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘জংলি বিল্লি’ হতে চড়া পারিশ্রমিক নিচ্ছেন কিয়ারা

কিয়ারার ক্যারিয়ারের সবচেয়ে বড় অঙ্কের পারিশ্রমিক এটি

আপডেট : ০৫ মার্চ ২০২৪, ০৭:৩৩ পিএম

“ডন থ্রি” সিনেমা নিয়ে আলোচনার শেষ নেই। “ডন” সিরিজের প্রথম দুই কিস্তিতে বলিউড বাদশাহ শাহরুখ খানের সঙ্গে টেক্কা দিয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। তবে তৃতীয় কিস্তিতে নেই তারা দুজন। তাদের জায়গায় পরিচালক নতুন জুটি হিসেবে এনেছেন রণবীর সিং ও কিয়ারা আদভানিকে। একে একে এই সিনেমার একেকটি তথ্য প্রকাশ করছেন পরিচালক। সবগুলোই পাচ্ছে মিশ্র প্রতিক্রিয়া। এরই ধারাবাহিকতায় এসেছে নয়া “জংলি বিল্লি” তথা কিয়ারার পারিশ্রমিকের তথ্য। যা লুফে নিয়েছেন ভক্ত-সমালোচকরা।

সিনেমার প্রধান নারী চরিত্রের জন্য কিয়ারা নাকি ১৩ কোটি টাকা দর হাকিয়েছিলেন। যা এই নায়িকার আসন্ন “ওয়ার-২” সিনেমার পারিশ্রমিকের চেয়ে ৫০% বেশি।

কিয়ারা আদভানি/ফেসবুক

বলিউড হাঙ্গামা অনলাইনের প্রতিবেদন বলছে, “ডন থ্রি” সিনেমার জন্য পারিশ্রমিক হিসেবে ১৩ কোটি রুপি দাবি করেন কিয়ারা। আর প্রযোজক পক্ষ তা মোটামুটি দরদাম ছাড়াই মেনে নেন। ফলে দুই পক্ষের মধ্যে চুক্তিও হয়ে যায়।

একটি সূত্রের বরাত দিয়ে এতে বলা হয়, চরিত্রটির জন্য পরিচালকের পছন্দ ছিলেন কিয়ারা ও কৃতি শ্যানন। তবে শেষ পর্যন্ত কিয়ারার সঙ্গেই কথা পাকাপাকি হয়ে যায়। কিয়ারার ক্যারিয়ারের সবচেয়ে বড় অঙ্কের পারিশ্রমিক এটি।

২০২৩ সালের আগস্টে ফারহান বলেছিলেন, “হিট ফ্র্যাঞ্চাইজির তৃতীয় ছবিটিতে রণবীর সিং নতুন ডন হবেন।” টিজারে দেখা গিয়েছিল রণবীরকে।

কিয়ারা আদভানি/সংগৃহীত

তবে দর্শক “ডন” ভূমিকায় আবার শাহরুখ খানকেই দেখতে চেয়েছিলেন। তার বদলে রণবীরের নাম ঘোষিত হওয়ায় ক্ষুব্ধও হয়েছিলেন অনেকেই।

ভক্তদের মতে, শাহরুখ খান ছাড়া আর কেউ আসল “ডন” নন। ফলে রণবীর-কিয়ারার জুটিকে দর্শক কতটা গ্রহণ করবেন, সেটিই দেখার অপেক্ষা।

আকর্ষণীয় গল্প, উত্তেজনাপূর্ণ অ্যাকশনের জন্য তুমুল দর্শকপ্রিয় হয় “ডন” ও “ডন টু”। শাহরুখ খান, প্রিয়াঙ্কা চোপড়া ও বোমান ইরানি অভিনীত “ডন” সিনেমাটি ২০০৬ সালে মুক্তি পায়। নিউক্যাসল আন্তর্জাতিক ফ্যান্টাস্টিক ফিল্ম ফেস্টিভালে সেরা এশিয়ান চলচ্চিত্রের পুরস্কারও জিতেছিল সিনেমাটি।

কিয়ারা আদভানি/ফেসবুক

পাঁচ বছর পরে মুক্তি পায় “ডন টু”। সেখানেও কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন শাহরুখ খান। ২০২৫ সালে মুক্তি পাবে “ডন থ্রি”। অভিনেতা হৃতিক রোশনকে “ডন টু” সিনেমায় একটি ক্যামিও চরিত্রে দেখা গিয়েছিল।

ফারহান আখতারের এই পরিচালনা মূলত ১৯৭৮ সালে চন্দ্র বরোত নির্মিত “ডন” সিনেমার রিমেক। যেখানে মূল চরিত্রে ছিলেন অমিতাভ বচ্চন।

About

Popular Links