Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শাকিব খানের সমালোচনায় কলকাতার প্রযোজক!

  • শাকিব খানকে অভিনয়ে মনোযোগী হওয়ার পরামর্শ
  • কলকাতায় শাকিবের দর্শকপ্রিয়তা নেই বলে মন্তব্য
আপডেট : ২৫ মার্চ ২০২৪, ০৬:৩২ পিএম

গত প্রায় দুই দশক ধরে ঢাকাই সিনেমায় শাকিব খানের একক আধিপত্য। গত কয়েক বছর ধরে শাকিব খানের সিনেমা মানেই যেন সুপারহিট। কিং খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা “প্রিয়তমা” পেয়েছে আকাশচুম্বী সফলতা। যেখানে তার সঙ্গে জুটি বেঁধে আলোচনায় আসেন কলকাতার অভিনেত্রী ইধিকা পাল।

আসন্ন ঈদ-উল-ফিতরে মুক্তি পাবে শাকিব খান অভিনীত “রাজকুমার”। যেখানে শাকিব খানের সঙ্গে জুটি বেঁধেছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। প্রায় শেষের দিকে শাকিব খানের প্রথম প্যান-ইন্ডিয়ান সিনেমা “দরদ” এর কাজ। এই সিনেমায় শাকিব খানের বিপরীতে রয়েছেন বলিউড নায়িকা সোনাল চৌহান।

এছাড়া সম্প্রতি জনপ্রিয় নির্মাতা রায়হান রাফীর “তুফান”সিনেমায় নাম লিখিয়েছেন শাকিব খান। যেখানে তার সঙ্গে দেখা যাবে বাংলাদেশের নাবিলা ও কলকাতার মিমি চক্রবর্তীকে।

এর আগেও কলকাতার নায়িকাদের সঙ্গে জুটি বেঁধেছেন শাকিব খান। অভিনয় করেছেন পশ্চিমবঙ্গের সিনেমায়ও। যেখানে শাকিব খান অভিনয় করেছেন শ্রাবন্তী, শুভশ্রীসহ কলকাতার নায়িকাদের সঙ্গে। অভিনয় করেছেন টালিউডের “নাকাব”, “শিকারি”, “ভাইজান এলো রে”র মতো সিনেমায়।

সব মিলেয়ে টালিপাড়ায় বেশ পরিচিত নাম শাকিব খান। অথচ সেই শাকিব খানই নাকি অভিনয়ে তুলনামূলক কম দক্ষ বলে মন্তব্য করেছেন কলকাতার নামকরা প্রযোজক রানা সরকার। এমনকি শাকিব খানকে অভিনয়ে মনোযোগী হওয়ারও পরামর্শ দিয়েছেন তিনি।

সম্প্রতি বাংলাদেশের বেসরকারি চ্যানেল দেশ টিভির সঙ্গে আলাপাকালে একথা বলেন রানা সরকার। দেশ টিভির প্রতিবেদনে প্রচারিত অডিও বার্তায় শাকিব খান প্রসঙ্গে রানা সরকার বলেন, “শাকিব জনপ্রিয় হলেও পশ্চিমবঙ্গে তার সিনেমার দর্শকপ্রিয়তা নেই। সুপারস্টারের সিনেমা যেমন চলা উচিত, যেমন দেব, জিৎ, সোহম—সে রকম চলে না। শাকিব খান হয়ত খুব জনপ্রিয়, কিন্তু অভিনয়ে অন্য যারা নাম করছেন, তাদের তুলনায় অতটা ভালো নয়।”

বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় শাকিব খান ছবি করলেও হলগুলো এই নায়কের সিনেমায় ততটা আগ্রহী নয় বলে মন্তব্য করে তিনি বলেন, “শাকিব খানের সিনেমা হলে তো চলেই না, বাংলার কোনো স্যাটেলাইট চ্যানেলেও তাকে সেই দামটা দেয় না, যে দামটা দেব, জিতের মতো নায়কদের আছে।”

শাকিব খানকে সুপারস্টার উল্লেখ করে রানা সরকার বলেন, এই নায়ক যদি আরও অভিনয়ের দিকে মনোযোগ দিতেন, তাহলে ভালো হতো বলে মনে করেন তিনি।

রানা সরকারের এমন মন্তব্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে নেটিজেনদের মধ্যে। কেউ কেউ রানার পরামর্শকে গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন। তবে এমন মন্তব্যে ক্ষেপেছেন শাকিব ভক্তরা।

যদিও, বিভিন্ন সময়ে পশ্চিমবঙ্গের নায়কদেরও কটাক্ষ করেন টালিউডের এই প্রযোজক। তাদের অভিনয় পারা না–পারা এবং নানা দুর্বলতা নিয়ে তোলেন এ প্রযোজক।

About

Popular Links