Thursday, May 23, 2024

সেকশন

English
Dhaka Tribune

টিকটকে পাওয়া যাবে টেইলর সুইফটের গান

টিকটক ও ইউনিভার্সাল মিউজিক গ্রুপের (ইউএমজি) মধ্যে বিরোধের কারণে সুইফটের গান সরিয়ে নেওয়া হয়েছিল

আপডেট : ১৫ এপ্রিল ২০২৪, ১১:২২ পিএম

টিকটকে এখন থেকে আবারও মার্কিন পপ তারকা টেইলর সুইফটের গান যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। লাইসেন্স সংক্রান্ত বিরোধে প্রায় দশ মাস তার গান টিকটকে পাওয়া যেত না। তবে সেই পরিস্থিতি বদলেছে।

তথ্য বলছে, টিকটক ও ইউনিভার্সাল মিউজিক গ্রুপের (ইউএমজি) মধ্যে বিরোধ ছিল। এজন্য টিকটক থেকে সুইফটের গান সরিয়ে নেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার থেকে “ইউ বিলং উইথ মি”, “লাভার”, “কারডিগান”, “স্টাইল”, “ইজ ইট ওভার নাউ?”, “দ্য ম্যান”, “মি” গানগুলো টিকটকে পাওয়া যাচ্ছে। ফলে ব্যবহারকারীরা এগুলো নিজেদের ভিডিওতে যুক্ত করতে পারছেন।

আগামী ১৯ এপ্রিল সুইফটের নতুন অ্যালবাম “দ্য টর্চারড পোয়েটস ডিপার্টমেন্ট” মুক্তি পেতে যাচ্ছে।

ইউনিভার্সাল মিউজিক গ্রুপের সঙ্গে সুইফট একটি চুক্তি করেন ২০২০ সালে। ওই চুক্তি অনুযায়ী মিউজিক গ্রুপটি টিকটকে সুইফটের গানের পরিবেশক সংস্থা হিসেবে কাজ করে আসছিল।

কিন্তু গত ফেব্রুয়ারি মাসে টিকটক থেকে শিল্পীর গানগুলো তুলে নেওয়া হয়।

কারণ টিকটকের সঙ্গে ইউনিভার্সাল মিউজিক গ্রুপের চুক্তি শেষ হয় গত ৩১ জানুয়ারি। এরপর চুক্তির নবায়ন করা হয়নি।

ইউনিভার্সাল মিউজিক গ্রুপ বলছে, “চুক্তি নবায়নে অর্থ একটি বড় ব্যপার। যা নিয়ে টিকটকের সঙ্গে সমঝোতায় পৌঁছানো সম্ভব হয়নি।”

ধারণা করা হচ্ছে, টিকটক নতুন করে সুইফটের সাথে একটি নতুন চুক্তিতে পৌঁছেছে। কারণ মার্কিন এই শিল্পীর নিজের গান সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার বিশেষ ক্ষমতা রয়েছে। তাই সুইফট এই মিউজিক কোম্পানিকে এড়িয়ে নিজেই টিকটকের সঙ্গে চুক্তিতে পৌঁছুতে পেরেছেন। 

তবে এ বিষয়ে সুইফট বা টিকটক কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

About

Popular Links