Saturday, June 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

পুত্র সন্তানের মা হলেন ইয়ামি গৌতম

অন্তঃসত্ত্বা অবস্থাতেই অ্যাকশনধর্মী সিনেমাটির শুটিং করেছিলেন তিনি

আপডেট : ২০ মে ২০২৪, ০৬:০৭ পিএম

পুত্র সন্তানের জন্ম দিয়েছেন বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম। গত ১০ মে ভারতের মুম্বাইয়ের সুরিয়া হাসপাতালে সন্তানের জন্ম দেন ৩৫ বছর বয়সি এই অভিনেত্রী।

পরিচালক আদিত্য ধর ও অভিনেত্রী ইয়ামি গৌতম দম্পতির এটি প্রথম সন্তান।

সোমবার সকালে ইয়ামি গৌতম ও আদিত্য ধর ইনস্টাগ্রামে এক যৌথ বিবৃতিতে বলেন, ‘‘আমাদের ঘরে পুত্রসন্তানের আগমন ঘটেছে- অদ্ভুত এক রোমাঞ্চ নিয়ে খবরটি আপনাদের সঙ্গে ভাগাভাগি করছি।’’

পোস্টে তারা আরও জানান, ১০ মে সন্তানের মা হয়েছেন ইয়ামি। পুত্রসন্তানের নাম রেখেছেন বেদাবিদ। ‘‘বেদাভিদ’’ শব্দটি সংস্কৃত শব্দ। এই নামের অর্থ হল, ‘‘বেদ’’ অর্থে হিন্দু শাস্ত্রীয় পুরাণ, আর ‘‘ভেদ’’ অর্থে জ্ঞান।   

এ বছরের ফেব্রুয়ারিতে অন্তঃসত্ত্বা হওয়ার খবর জানান ইয়ামি গৌতম। ২৩ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পায় ইয়ামি অভিনীত সিনেমা ‘‘আর্টিকেল ৩৭০’’।

আদিত্য জামবলে পরিচালিত ছবিটির প্রযোজক ছিলেন ইয়ামির স্বামী আদিত্য। সিনেমা মুক্তির আগে সংবাদমাধ্যমে ইয়ামি জানিয়েছিলেন, অন্তঃসত্ত্বা অবস্থাতেই অ্যাকশনধর্মী সিনেমাটির শুটিং করেছিলেন তিনি।

ইয়ামি ছবিটির শুটিংয়ের অভিজ্ঞতা নিয়ে বলেছিলেন, ‘‘এই সময় অনেক সাবধানতা মেনে চলতে হয়েছিল। আমি সত্যি ভাগ্যবতী যে সেটে আমার জন্য চিকিৎসকদের বিশেষ একটি টিম থাকত। আর তারা গোপনে আমার দেখভাল করতেন। সেটের কাউকে আমি এটা বুঝতে দিইনি। তবে আমি যে অন্তঃসত্ত্বা এটা যখন জানতে পারি, তত দিনে স্টান্ট করার দৃশ্যগুলো হয়ে গেছে। তবে গর্ভে প্রথম সন্তান সব সময় চ্যালেঞ্জিং হয়। তাই সবকিছু আমার জন্য শারীরিক ও মানসিকভাবে ক্লান্তিকর ছিল।’’

২০১০ সালে বলিউড চলচ্চিত্রে পা রাখেন ইয়ামি গৌতম। এরপর বেশ কিছু আলোচিত সিনেমা উপহার দেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্র হলো- ‘‘বাদলাপুর’’, ‘‘কাবিল’’, ‘‘সরকার থি’’ প্রভৃতি।

About

Popular Links