Monday, June 17, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘পুষ্পা ২’ ভিলেন ফাহাদ ফাসিল এডিএইচডি রোগে আক্রান্ত

এটি এক ধরনের মানসিক রোগ। শিশুদের মধ্যে এই রোগের প্রভাব বেশি দেখা যায়

আপডেট : ৩০ মে ২০২৪, ০১:৫২ পিএম

“পুষ্পা: দ্য রুল” ছবিতে ফাহাদ ফাসিলের লুক প্রকাশ্যে আসতেই দর্শকের উত্তেজনা তৈরি হয়। “পুষ্পা: দ্য রাইজ়” ছবিতে তার চরিত্র সাড়া জাগিয়েছিল। মূল চরিত্রের বাইরে থেকেও কেড়েছিলেন বাড়তি নজর।

“পুষ্পা”র প্রথম পর্বের পরে ভঁওয়র সিংহ শেখাওয়াত চরিত্রটির প্রত্যাবর্তনের জন্য অপেক্ষা করেছিলেন দর্শক ও অনুরাগীরা। তাদের সেই আশা পূরণও হতে চলেছে। ফাহাদের ৪১তম জন্মদিন উপলক্ষে মুক্তি পেয়েছে পোস্টার। ছবি মুক্তির এখনও মাস তিনেক বাকি। এর মধ্যেই তিনি একটি বিশেষ রোগে আক্রান্ত বলে জানা গেল।

দক্ষিণ ভারতের জনপ্রিয় এই অভিনেতা “অ্যাটেনশন ডেফিসিট হাইপার অ্যাক্টিভিটি ডিসঅর্ডার”-এডিএইচডি রোগে আক্রান্ত হয়েছেন।

সম্প্রতি একটি স্কুলের অনুষ্ঠানে গিয়ে নিজের এই রোগের কথা নিজেই জানিয়েছেন এই তথ্য জানান তিনি।

তিনি জানান, এডিএইচডি এক ধরনের মানসিক রোগ। শিশুদের মধ্যে এই রোগের প্রভাব বেশি দেখা যায়। এই রোগে আক্রান্ত হলে সাধারণত অন্যের দৃষ্টি আর্কষণ করার প্রবণতা দেখা যায়, কিংবা সর্বত্র মধ্যমণি হয়ে থাকার প্রবণতা দেখা যায়। 

ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এক চিকিৎসক। সেখানেই প্রতিকারের উপায়ও জানতে চান অভিনেতা। চিকিৎসক জানান, ছোটদের ক্ষেত্রে খুব সহজেই এডিএইচডি রোগের চিকিৎসা করা যায়। আর বড়দের ক্ষেত্রে লক্ষণ বুঝে চিকিৎসার পদ্ধতি নির্ণয় করতে হয়। কিছু ক্ষেত্রে মনোবিদের সাহায্য নেওয়া উচিত। কখনও আবার ওষুধের প্রয়োজন পড়তে পারে।

সম্প্রতি “আভেশম” সিনেমায় রঙ্গার চরিত্রে অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছেন ফাহাদ। “পুষ্পা: দ্য রাইজ” তার প্রথম তেলুগু সিনেমা ছিল। “পুষ্পা: দ্য রুল” সিনেমাতেও তাকে ভওয়র সিং শেখাওয়াত হিসেবে দেখা যাবে।

About

Popular Links