Saturday, June 15, 2024

সেকশন

English
Dhaka Tribune

তুফান আতঙ্কে জংলির প্রস্থান!

তুফানের শাকিব খানের মতো জংলির ফার্স্ট লুক দিয়েও হইচই ফেলে দিয়েছিলেন সিয়াম

আপডেট : ০২ জুন ২০২৪, ১২:৩৯ পিএম

ঈদ মানেই বাংলা সিনেমার মুক্তির অন্যতম মৌসুম। সেই ধারাবাহিকতায় আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে মুক্তির তালিকায় রয়েছে বেশ কয়েকটি সিনেমা। যার মধ্যে শাকিব খানের “তুফান” অন্যতম। এর বাইরে আলোচনায় এগিয়ে ছিল সিয়াম অভিনীত “জংলি”।

তুফানের শাকিব খানের মতো জংলির ফার্স্ট লুক দিয়েও হইচই ফেলে দিয়েছিলেন সিয়াম। ঈদে মুক্তির লক্ষ্য নিয়ে সিনেমাটির শুটিং এবং সম্পাদনাও চলছিল দ্রুত। এর মধ্যেই আসে শাকিব খানে “তুফান” সিনেমার ট্রিজার এবং গান। যা দেখে নেটদুনিয়া মোটামুটি উত্তাল। ধারণা করা হচ্ছে, শাকিব খানের আগের যেকোনো সিনেমার সব রেকর্ড ভেঙে দিতে পারে তুফান।

পাশাপাশি অনুমান করা হচ্ছিল তুফানের সঙ্গে ভালোই টেক্কা দেবে জংলি। তবে আপাতত প্রেক্ষাগৃহে একইসময়ে শাকিব খান ও সিয়াম আহমেদের দ্বৈরথ দেখার সুযোগ হচ্ছে না দর্শকদের। কারণ, ঈদ-উল-আজহায় পর্দায় আসছে না “জংলি”।

শনিবার (১ জুন) জংলির নির্মাতা এম রাহিম সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর কারণ হিসেবে নির্মাতা এম রাহিম কারণ সময়-স্বল্পতার কথা বলছেন। তবে সমারোচকদের অনেকেরই ধারণা, মূলত শাকিব খানের তুফানের সঙ্গে প্রতিযোগিতায় নামতে চান না বলেই আপাতত জংলি টিমের এই সিদ্ধান্ত।

এ বিষয়ে এম এ রহিম অনলাইন সংবাদমাধ্যম বাংলা ট্রিবিউনকে বলেন, “টানা শুটিং করেছি আমরা। একইসঙ্গে ভারতে চলছিল ছবির পোস্ট প্রোডাকশনের কাজ। শুটিংয়ের পাশাপাশি ডাবিংও চলছিল ঢাকায়। মে মাসে আউটডোরে শুটিংয়ের সময় প্রচণ্ড গরমে ইউনিটের অনেকেই অসুস্থ হয়ে পড়েন। তবু আমরা কঠোর পরিশ্রম চালিয়ে গেছি। সবশেষ ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে শুটিং বন্ধ রাখতে হয় আমাদের। পুরো একটি সেট ঝড়ে ভেঙে যায়। প্রকৃতির ওপর তো কারও নিয়ন্ত্রণ নেই। দর্শকদের যে সিনেমা আমরা উপহার দিতে চাই, সেই কোয়ালিটি অ্যাচিভ করা সম্ভব হবে না এই ঈদে। এই মানের সিনেমার সঙ্গে কোয়ালিটিতে কম্প্রোমাইজ করাটা একেবারেই আনএথিক্যাল হবে। সেজন্যই আমরা পূর্বের ঘোষণা প্রত্যাহার করে নিলাম।”

তুফান দাপটে সরে দাঁড়ালেন কি-না, এমন প্রশ্নের জবাবে তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, “তুফান আর জংলি এক জনরার সিনেমা নয়। তুফান আসবে এটি জেনে-বুঝেই আমরা ঘোষণা দিয়েছিলাম। আমাদের মিউচুয়াল রেসপেক্ট আছে, ঘুরেফিরে তো একই টিম আমরা। তুফান বনাম জংলি কখনোই আমরা সমর্থন করি না; বরং আমরা বিশ্বাস করি তুফান ও জংল’তে। ইন্ডাস্ট্রির স্বার্থে দুটি ছবিরই ভালো ব্যবসা করতে পারা উচিত। তাহলেই ইন্ডাস্ট্রি গ্রো করবে। আমাদের বাজার বড় হবে।”

কোরবানি ঈদের আমেজ থাকতে থাকতেই “জংলি” মুক্তি পাবে বলেও জানান তিনি।

জংলি সিনেমায় সিয়াম আহমেদের বিপরীতে রয়েছেন শবনম বুবলী। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন দিলারা জামান, শহীদুজ্জামান সেলিম, রাশেদ মামুন অপু, সোহেল খান, এরফান মৃধা শিবলু প্রমুখ।

বড় বাজেটে নির্মিত রায়হান রাফির “তুফান” ছবিতে শাকিব খানের নায়িকা দুজন; মাসুমা রহমান নাবিলা ও মিমি চক্রবর্তী। এছাড়াও আছেন চঞ্চল চৌধুরী, মিশা সওদাগরের মতো দাপুটে অভিনেতা। ঢাকার আলফা আই ও চরকির সঙ্গে ছবিটি প্রযোজনা করছে কলকাতার এসভিএফ।

About

Popular Links