Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

১৪ দিনের লড়াই শেষ, গ্রামের বাড়িতেই দাফন সীমানার

মা আর নেই-এখনো বুঝে উঠতে পারেনি দুই অবুঝ শিশু

আপডেট : ০৪ জুন ২০২৪, ০৪:৪২ পিএম

১৪ দিনের দীর্ঘ লড়াই শেষে জীবনের ওপারে পাড়ি জমালেন অভিনেত্রী রিশতা লাবনী সীমানা। মঙ্গলবার (৪ জুন) সকাল ৬টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে মাত্র ৩৯ বছর বয়সে শেষ হলো এই অভিনেত্রীর কর্মময় পথচলা।

এরই মধ্যে অভিনেত্রী রিসাত লাবনী সীমানার প্রথম নামাজের জানাজা শেষ হয়েছে চ্যানেল আই প্রাঙ্গনে। চ্যানেল আই প্রাঙ্গণ ভর্তি মানুষের মাঝেও দিব্যি ছোটাছুটি করে বেড়াচ্ছিল, খেলাধুলা করছিল সীমানার সন্তান। তাদের মা যে আর নেই, সেটা এখনো বুঝে উঠতে পারেনি এ দুই অবুঝ শিশু!

মায়ের ছবির পাশে দাঁড়িয়ে দুষ্টুমিতে মেতে ছিল তারা। বাচ্চা দুটি এখনো বোঝেনি, বোঝার কথাও নয় যে, তাদের মা আর ফিরবে না। সদ্য মা-হারা দুই বাচ্চাকে দেখে অনেকেই হয়ে উঠেছিলেন অশ্রুসজল!শেরপুরের নলডাঙা এলাকার গ্রামের বাড়িতে দাফন হবে এই অভিনেত্রীর। এখন চলছে সেই প্রস্তুতি। 

প্রায় ১৪ দিন অচেতন ছিলেন সীমানা। মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল গেল ২০ মে। এরপর করানো হয় সার্জারি। কিন্তু আশানুরূপ কোনও উন্নতি হয়নি বলে দেয়া হয় লাইফ সাপোর্ট। 

অসুস্থ হওয়ার পর থেকে সীমানা চিকিৎসাধীন ছিলেন ন্যাশনাল ইন্সটিটিউট অব নিউরোসায়েন্সেস হাসপাতালে। তবে অবস্থার অবনতি হওয়ায় বুধবার (২৯ মে) অভিনেত্রীকে স্থানান্তর করা হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে।

শোবিজে সীমানার পথচলা শুরু হয় ২০০৬ সালে লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে। এরপর থেকে তিনি নাটক, বিজ্ঞাপনে নিয়মিত কাজ করছিলেন। দেখা গেছে সিনেমায়ও। অভিনয় করেছেন চলচ্চিত্রেও। 

নির্মাতা তৌকীর আহমেদ পরিচালিত ‘‘দারুচিনি দ্বীপ’’-তার অভিনীত প্রথম সিনেমা। তবে মাঝে ২০১৬ সাল থেকে বছর ছয়েক পারিবারিক কারণে কাজ থেকে বিরতিতে ছিলেন। বিরতি কাটিয়ে গত বছর কাজে ফিরেছিলেন তিনি।

About

Popular Links