Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতীয় চলচ্চিত্রে গান গাইলেন নোবেল

গান গাইলেন অনুপম রায়ের কথা আর সুরে সৃজিত মুখোপাধ্যায়ের ‘ভিঞ্চিদা’ ছবিতে

আপডেট : ১২ মার্চ ২০১৯, ০২:৩৪ পিএম

ভারতের জি বাংলা চ্যানেলের সংগীতবিষয়ক জনপ্রিয় অনুষ্ঠান ‘সা রে গা মা পা’-র ফাইনাল রাউন্ড হতে এখনও অনেক খানি সময় বাকি। কিন্তু এরই মধ্যে দুই বাংলার প্রিয়মুখ মাইনুল হাসান নোবেল নাম লিখিয়ে ফেলেছেন প্লেব্যাকে; গান গাইলেন অনুপম রায়ের কথা আর সুরে সৃজিত মুখোপাধ্যায়ের ‘ভিঞ্চিদা’ ছবিতে। 

‘২২ শে শ্রাবণ’ ‘চতুস্কোণ’-এর মতো টানটান উত্তেজনা আর রোমাঞ্চ-রহস্যে ভরা থ্রিলারের পরিচালক সৃজিত মুখার্জীর পরবর্তী সিনেমা এই ‘ভিঞ্চিদা'। সম্প্রতিই এর ট্রেলার মুক্তি পেয়েছে। ধরপাকড়, খুনাখুনি, সিরিয়াল কিলিং, টুইস্ট- একটা 'পারফেক্ট থ্রিলার'এর জন্য যা যা উপকরণ দরকার তার সবটাই রয়েছে তার এই ট্রেলারে। ফলে মুক্তি পেতেই সাড়া ফেলে দিয়েছে ট্রেলারটি। এরকম বড় ব্যানার আর নামকরা পরিচালকের ছবিতে জীবনের প্রথম প্লেব্যাক গাইতে পেরে নোবেল স্বভাবতই বেশ গর্বিত।

 

কিন্তু অনুপমের কেন মনে হল, নোবেল তার গানের সঙ্গে সুবিচার করতে পারবেন? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, "আমি ‘সা রে গা মা পা’-এ এক বার পারফর্ম করতে গিয়েছিলাম। তখনই নোবেলের সঙ্গে আমার আলাপ হয়। কথা বলে ছেলেটিকে বেশ ভাল লাগে। আর গানটা তো ও ভালই গায়। ইউটিউবেও ওর কিছু গান শুনেছি আমি। সেগুলোও বেশ ভাল। আমি তো সব সময়েই নতুন গলার খোঁজে থাকি। তাই মনে হয়েছিল, নোবেলকে একটা সুযোগ দেওয়া যেতে পারে"। 

তবে ছবিতে গান গাওয়ার কারণে ‘সা রে গা মা পা’-এর সঙ্গে চুক্তি সম্পৃক্ত সমস্যাও হয়নি নোবেলের। 

সৃজিত মুখোপাধ্যায়ের ‘ভিঞ্চিদা’ ছবির এই গানটার নাম ‘তোমার মনের ভেতর’। ছবিটা যেহেতু থ্রিলার, তাই এই গানটায় রকসঙ্গীতের ছোঁয়া যে থাকবে তা বলা বাহুল্য।

সম্প্রতিই গানটির রেকর্ডিং শেষ করেছেন নোবেল। 

About

Popular Links