Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

রুগ্নতা ঢাকতে মেক-আপ!

দীর্ঘ অসুস্থতা কিংবা সীমাহীন ক্লান্তির পরও আয়নায় নিজেকে সতেজ দেখতে চান? জেনে নিন দুর্দান্ত কয়েকটি মেক-আপ টিপস!

আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২০, ০৩:৪০ পিএম

অফিস হোক বা পার্টি, চেহারায় রুগ্নতার ছাপ কেউ চান না। মেক-আপের সাহায্য সহজেই ঢাকা যায় রুগ্নতা। দীর্ঘ অসুস্থতা কিংবা সীমাহীন ক্লান্তির পরও আয়নায় নিজেকে সতেজ দেখতে চান? জেনে নিন দুর্দান্ত কয়েকটি মেক-আপ টিপস!

১. অনুষ্ঠানের দিন সকালে মুখ ভাল করে পরিষ্কার করে ময়শ্চারাইজ করুন। 

২. চোখের ফোলাভাব দূর করার জন্য সকালবেলা চোখের নিচে ঠাণ্ডা পানিতে ডোবানো টি ব্যাগ দিয়ে অন্তত ১৫ মিনিট রাখুন। এতে ফোলাভাব অনেকটাই কমবে। ডার্ক সার্কল ঢাকার জন্য কনসিলার লাগিয়ে ভাল করে ব্লেন্ড করে দিন। ঠাণ্ডা লাগার ফলে নাক লালচে হয়ে গেলে নাকেও একটু কনসিলার লাগিয়ে নিতে পারেন।

৩. বেজ মেক-আপের জন্য একটু হালকা ফাউন্ডেশন বাছুন। ত্বক শুষ্ক লাগলে ফাউন্ডেশনের সঙ্গে একটু ময়শ্চারাইজার মিশিয়ে নিতে পারেন। ফাউন্ডেশনের বদলে বিবি ক্রিমও লাগাতে পারেন। বিবি ক্রিম ত্বকের সঙ্গে সুন্দরভাবে মিশে যায় ও ত্বক উজ্জ্বল লাগে। 

৪. এমন ফাউন্ডেশন বেছে নিন যা আপনার স্কিন টোনের সঙ্গে সবচেয়ে বেশি মানানসই। এটাকে ব্যবহার করুন বেজ মেক-আপের জন্য। এবার আপনার ত্বকের চেয়ে এক শেড হাল ফাউন্ডেশন সংগ্রহে রাখুন। এটাকে আপনি হাইলাইটার হিসেবে ব্যবহার করতে পারবেন। এতে আনইভেন স্কিন টোন আর বোঝা যাবে না। 

৫. এর ওপর একটু ফেস পাউডার লাগাতে পারেন। এতে বেজ মেক-আপ মসৃণ দেখাবে। 

৬. ত্বক হাইলাইট করতে চাইলে শিমার ব্যবহার করুন। 

৭. ত্বককে উজ্জ্বল দেখাতে কপালের মাঝামাঝি, নাকের ওপরে, গাল ও চিবুকে ক্যারামেল শেডের ব্লাশ লাগান। 

৮. চোখে খুব মোটা করে কাজল পরবেন না। এতে চোখ ছোট লাগে। বরং পোশাকের সঙ্গে মানানসই আইশ্যাডো লাগিয়ে সরু করে লাইনার পরুন। 

৯. চোখের পাতায় বেশ ঘন করে মাসকারা লাগান। 

১০. ঠোঁট শুষ্ক হয়ে গেলে লিপস্টিক পরার আগে ঠোঁটে পেট্রোলিয়াম জেলি বা চ্যাপস্টিক লাগিয়ে নিন। ম্যাট ফিনিশ লিপস্টিক না পরাই ভাল। এতে ঠোঁট আরও শুষ্ক হয়ে যায়। ঠোঁটে উজ্জ্বল রঙের লিপস্টিক পরুন। এতে চেহারার ফ্যাকাশেভাব অনেকটাই ঢেকে যাবে। অরেঞ্জ, ব্রিক, লাইট রেডে শেড লিপস্টিক ও আইশ্যাডোর জন্য এই রংগুলি বেছে নিন।

ব্যস হয়ে গেলো মেক-আপ। এতকিছুর পর এবার নিজেই তফাতটা বুঝতে পারবেন!

About

Popular Links