Saturday, May 25, 2024

সেকশন

English
Dhaka Tribune

কম খরচে দামি সাজ!

বেসিক মেক-আপ কিট দিয়েই পেতে পারেন কমপ্লিট লুক। লিপস্টিক বা আইশ্যাডো কিন্তু অনেক প্রসাধনীর বিকল্প হিসেবে কাজে লাগানো সম্ভব!

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪:৩৫ পিএম

সাজতে কার না ভাল লাগে? তবে চাইলেই তো আর সবসময় মনমতো সাজগোজ করা সম্ভব হয় না। হয় অর্থের অভাবে নচেৎ সময়ের অভাবে সাধে বাধা পড়ে। 

বেসিক মেক-আপ কিট দিয়েই কিন্তু কমপ্লিট লুক পাওয়া যায়। লিপস্টিক বা আইশ্যাডো অনেক প্রসাধনীর বিকল্প হিসেবে কাজে লাগানো সম্ভব। তাই কম খরচে ও অল্প সময়ের মধ্যে সাজ-গোজ করার কয়েকটি উপায় জেনে নিন এখুনি! 

১. প্রথমেই আইশ্যাডো প্রসঙ্গ। ফেস কন্টুরিং পাউডার না থাকলে আইশ্যাডোর ডার্ক ব্রাউন কালার দিয়েই কন্টুরিং করে নিতে পারেন। ভাল করে ব্লেন্ড করলে কন্টুরিং পাউডারের সঙ্গে কোনও পার্থক্যই চোখে পড়বে না। 

২. পাউডার হাইলাইটার না থাকলে এগশেল, শিমারি শ্যাম্পেন, রোজ গোল্ড আইশ্যাডো দিয়ে চিকবোন বা চিন হাইলাইট হাইলাইট করতে পারেন। 

৩. পোশাকের সঙ্গে ম্যাচিং ব্লাশ না থাকলেও চিন্তা নেই। মানানসই লিপস্টিকের শেড থাকলে তাকেই ব্যবহার করতে পারবেন ব্লাশ অন হিসেবে। প্রথমে চিকবোনে লিপস্টিকের দু’তিনটে ডট দিন। এবার ব্লেন্ডিং স্পাঞ্জ দিয়ে বেজ মেক-আপের সঙ্গে ভাল করে ব্লেন্ড করে দিন। তবে মনে রাখবেন ম্যাট ফিনিশ লিপস্টিকে কিন্তু এই এফেক্টটা পাবেন না। 

৪. ক্রিম আইশ্যাডোর বিকল্প হিসেবেও লিপস্টিককে কাজে লাগাতে পারেন। শুধু খেয়াল রাখবেন লিপস্টিক যেন ঠিকভাবে ব্লেন্ড হয়। নাহলে কিন্তু দেখতে ভাল লাগবে না। 

৫. আইশ্যাডো বেজ বা আই প্রাইমার না থাকলে ফেস প্রাইমারকেই ব্যাবহার করুন আইশ্যাডোর বেজ হিসেবে। যদি সেটাও সম্ভব না হয় তাহলে আই লিডে ফাউন্ডেশন লাগিয়ে তার ওপর বেবি পাউডার হালকা করে কোট করুন। এরপর আইশ্যাডো লাগান। আইশ্যাডো দীর্ঘস্থায়ী হবে। 

৬. মাসকারা ব্রাশ পুরনো হয়ে গেলে ফেলে দেবেন না। পরিষ্কার করে ধুয়ে আইব্রো ব্রাশ করার স্পুলি হিসেবে ব্যবহার করতে পারেন। 

৭. নেল আর্টের জন্য কাজে লাগাতে পারেন পুরনো আইলাইনারের তুলি। 

৮. শুধু মেক-আপ করলেই তো হল না। সুন্দর করে মেক-আপ তুলে ফেলাও জরুরি। দামি মেক-আপ রিমুভারের দারুণ বিকল্প হতে পারে নারকেল তেল। 

ব্যস! সব রহস্য তো জেনে গেলেন, এবার সেজে উঠুন একদম মনের মতো করে!

About

Popular Links