Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

এবার শীতে বাড়িতেই হোক ‘আউটডোর’ পার্টি!

এখন থেকেই অল্পঅল্প করে প্রস্তুতি নিতে পারলে শীতের আগেই বাড়িকে একদম বদলে ফেলতে পারবেন আনন্দমহলে!

আপডেট : ৩১ অক্টোবর ২০২০, ০৩:১১ পিএম

সামনেই আসছে শীতকাল। একে তো পার্টির মৌসুম, তার ওপর সুন্দর আবহাওয়া! আউটডোর পার্টি করার এটাই তো সেরা সময়! তবে এবার বৈশ্বিক মহামারির কারণে যেহেতু বাড়ির বাইরে ঘুরতে যাওয়া বা পার্টি করার সুযোগ নেই, তাই হাউজপার্টির সুযোগ আরও বেশি। শীতের ঠাণ্ডা আমেজ মেখে নিজের বাগান বা ছাদেই সন্ধ্যার পার্টির আয়োজন করতে যথাযথ প্রস্তুতি নিন এখন থেকেই! ব্যাপারটা ভীষণ অন্যরকমও হবে, আবার পার্টির পর বাড়ি পরিষ্কার করার ঝামেলাও থাকবে না। দেখে নিন কী কী বিষয় মাথায় রাখতে হবে।

সাজানো ছাদ

আউটডোর পার্টি তখনই আরও ভাল লাগবে যখন জায়গাটায় থাকবে একটু সবুজের ছোঁয়া। লন বা বাগানের ক্ষেত্রে এই সমস্যা নেই, তবে ছাদে পার্টি হলে আগে গাছের টব দিয়ে সাজিয়ে নিতে পারেন।

বসার ব্যবস্থা

যতজন অতিথি আসবেন সেই অনুযায়ী যথেষ্ট সংখ্যক চেয়ারের ব্যবস্থা করতে হবে। ছোটছোট টেবিলের চারপাশে কিছু চেয়ার রাখুন খাওয়ার জন্য। কিছু অতিরিক্ত চেয়ারও থাকুক। বাচ্চাদের জন্য নানা রংয়ের টুল রাখতে পারেন বা পেতে দিতে পারেন ম্যাট্রেস।

আউটডোর লাইটিং

সন্ধের পার্টিতে লাইটের ব্যবস্থা যেন হয় আদর্শ। ব্যবস্থা রাখুন ফ্লোর লাইট ও পেডেস্টাল লাইটের। এছাড়াও মোমবাতি, প্রদীপ, ইলেকট্রিক মোমবাতি, ফেয়ারি লাইট ইত্যাদি দিয়ে সাজিয়ে তুলুন মনের মত করে।

পার্টি ডেকর

নানা রঙের পার্টি প্রপস দিয়ে সাজিয়ে তুলুন আপনার লন বা ছাদ। উজ্জ্বল রঙের কুশন বা আপহোলস্ট্রি দারুণভাবে সাজিয়ে তুলবে বাগানের সবুজকে।

খাবার

অতিথিরা যখন আসবে তখন যদি আপনাকে বারবার রান্নাঘরে ছুটতে হয় তাহলে কি ভাল লাগবে? তার চেয়ে আগে থেকেই সমস্ত খাবার ও প্লেট, গ্লাস ইত্যাদি হাতের কাছে রেখে দিন। মেনুও ঠিক করুন ভেবেচিন্তে। বিভিন্ন রকম স্ন্যাক্স তো রাখতেই পারেন, মেন ডিশের জন্য বেছে নিন পছন্দের কুইজিন। আর পার্টি যেহেতু আউটডোরে, তাই এই শীতে একটা বারবিকিউ কিন্তু মাস্ট! 

মিউজিক 

পার্টি হবে আর নাচ-গান হবে না, তা কি হয়? বিশেষ করে পার্টি যখন আউটডোরে তখন সাউন্ড বক্স রাখতে পারেন সচ্ছন্দেই। তবে শব্দ দূষণের কথাটা মাথায় রাখবেন নিশ্চয়ই!

তাহলে আর চিন্তা কীসের! হাতে এখনও বেশ কিছুটা সময় আছে। এখন থেকেই তাই অল্পঅল্প করে বাড়ি সাজাতে পারলে শীতের আগেই বাড়িকে একদম বদলে ফেলতে পারবেন আনন্দমহলে!

About

Popular Links