Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

‘বিকল্প’ প্রসাধন দিয়েই বাজিমাৎ!

রইলো নিত্যব্যবহারের এমনই কিছু প্রসাধন সামগ্রী ব্যবহারের বিকল্প পরামর্শ!

আপডেট : ১৩ জানুয়ারি ২০২১, ০৯:৩৪ পিএম

লম্বা রূপরুটিন ছোট ও সহজ করতে গেলে সামগ্রীর তালিকাও ছোট করা জরুরি। কিন্তু যা যা বাদ পড়ল, তার অভাবপূরণ না করলেও মুশকিল! নিত্যব্যবহারের বিভিন্ন কসমেটিক্সের বিকল্প জানা তাই খুব জরুরি। এই বিকল্পগুলো জানা থাকলে অল্প প্রসাধনেই ত্বকের যত্নও সম্পূর্ণ হবে, সঙ্গে সময় ও সাশ্রয়, দুইই হবে। হাতেগোনা কয়েকটি প্রসাধন সামগ্রী দিয়েই তাই সেরে ফেলুন দৈনন্দিন রূপচর্চা। রইলো নিত্যব্যবহারের এমনই কিছু সামগ্রীর বিকল্প পরামর্শ।

ফেসওয়াশ

যারা ফিজিক্যাল এক্সফোলিয়েটর ব্যবহার করতে পছন্দ করেন, তারা ফেসওয়াশে সামান্য বেকিং সোডা বা কফি মিশিয়ে নিলে একই উপকার পাবেন।

টোনার

ময়শ্চারাইজার যদিও “মাস্ট হ্যাভ”এর তালিকায় রয়েছে, তবুও চাইলে টোনার দিয়েই ময়শ্চারাইজারের চাহিদা মেটাতে পারেন। তবে সেক্ষেত্রে টোনার ময়শ্চারাইজিং হতে হবে এবং সাথে সেরামের ব্যবহারও মাস্ট।

ময়শ্চারাইজার

বডি লোশনের বিকল্প হিসেবে ময়শ্চারাইজার ব্যবহার করতে পারেন। যদি অয়েল বেসড ময়শ্চারাইজার হয়, সেক্ষেত্রে তা মেক-আপ তুলতেও সাহায্য করবে। মাস্কের মতো ফল পেতে ময়শ্চারাইজারকেও মাস্কের মতো ব্যবহার করতে পারেন।

পেট্রোলিয়াম জেলি

শুষ্ক ত্বক, ফাটা গোড়ালির অব্যর্থ সমাধান হিসেবে পেট্রোলিয়াম জেলির ব্যবহার চিরন্তন।

তেল

রূপচর্চায় তেলের মতো ভার্সেটাইল উপাদান খুব কমই আছে। প্রাকৃতিক তেল মুখের ত্বক, শরীর, চুল সবকিছুতেই ব্যবহার করতে পারেন। আবার মেক-আপ রিমুভারেরও দারুণ বিকল্প হতে পারে তেল।

শ্যাম্পু

শাওয়ার জেলের খুব ভাল বিকল্প হতে পারে শ্যাম্পু।

কন্ডিশনার

বডি হেয়ার শেভ করার আগে এমোলিয়েন্ট হিসেবে ব্যবহার করতে পারেন। শেভিং জেলের বিকল্প হিসেবে চমৎকার।

এই বিকল্পগুলো খুবই সহজ অথচ উপযোগী, তাই না? এখনও যদি বিশ্বাস না হয়, তাহলে নিজেই যাচাই করে দেখে নিন!

About

Popular Links