Tuesday, May 28, 2024

সেকশন

English
Dhaka Tribune

খেলতে গিয়ে হরিণছানার সঙ্গে বন্ধুত্ব, একসঙ্গে ফিরলো বাসায়

অদ্ভুত লাগলেও চার বছরের শিশু এবং তার হরিণ বন্ধুর অবিশ্বাস্য এক ঘটনা কাঁপিয়ে বেড়াচ্ছে ইন্টারনেট দুনিয়া


আপডেট : ৩০ জানুয়ারি ২০২১, ০৯:৩২ পিএম

কেমন হয় যদি আপনার চার বছরের সন্তান বাইরে খেলতে যেয়ে ফিরে আসে ছোট্ট এক হরিণশাবক সঙ্গে নিয়ে? অদ্ভুত লাগলেও চার বছরের শিশু এবং তার হরিণ বন্ধুর  অবিশ্বাস্য এক ঘটনা কাঁপিয়ে বেড়াচ্ছে ইন্টারনেট দুনিয়া।  

সংবাদমাধ্যম ফক্সফর্টির তথ্যানুযায়ী, সম্প্রতি এক পরিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যে ম্যাসানুটেন রিসোর্টে ছুটি কাটাতে গিয়েছিল। সেখানেই এক সকালে চার বছরের ডমিনিক বাইরে খেলতে যায়। হঠাৎ তার মা স্টেফানি ব্রাউন লক্ষ্য করেন ডমিনিক জঙ্গল থেকে একটি ছোট্ট হরিণশাবককে সঙ্গে নিয়ে দরজায় দাঁড়িয়ে আছে।  

এবিসি এইট নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে শিশুটির মা স্টেফানি ব্রাউন বলেন, "আমি তখন ফ্রিজ থেকে কিছু বের করছিলাম। এমন সময় দরজার বাইরে শব্দ শুনে তাকিয়ে দেখি ডমিনিক একটি হরিণছানাকে সঙ্গে নিয়ে দাঁড়িয়ে আছে। আর হরিণ ছানাটিকে দেখেও মনে হচ্ছিল না সে কোনো ভয় বা অস্বস্তিতে আছে।"  

"ওদের দেখে মনে হচ্ছিল এটা যেন খুব স্বাভাবিক একটি ঘটনা। ডমিনিক তার বন্ধুর নাম দিয়েছে 'ফ্লাশ'। আর ওকে কোথায় পেলে চাইলে ডমিনিক জানায়, শাবকটি নিজের মতোই ঘুরে বেড়াচ্ছিল।”   

স্টেফানি বিরল এই বন্ধুত্বকে মুহূর্তেই বন্দি করে ফেলেন ক্যমেরায়। তারপর "ডমিনিক বাইরে যেয়ে সত্যিই একটি হরিণ শাবক নিয়ে ফিরেছে" ক্যাপশন দিয়ে শেয়ার করেন ফেসবুকে।  

ছবিটি তারপরেই ছড়িয়ে পড়ে সারা বিশ্বে। ছবিটিতে এ পর্যন্ত ২২ হাজার লাইক, ৫ হাজার কমেন্ট এবং প্রায় ৩৩ হাজারবার শেয়ার করা হয়েছে। 

এমনকি কয়েকটি প্রধান সারির গণমাধ্যমেও উঠে এসেছে এই ঘটনা। আজকের শিশুরাই আগামী দিনের প্রকৃতি ও পরিবেশকে রক্ষা করবে। বজায় রাখবে ভারসাম্য । এমনটাই আশা করছেন স্টেফানি।  

তিনি বলেন, "ডমিনিক চাইছিল তার নতুন বন্ধুকে বাড়িতে এনে কিছু খাওয়াতে। কিন্তু আমি চাই না হরিণটি দলছুট হয়ে যাক। তাই শাবকটিকে আবারও বনের মধ্যে ছেড়ে আসা হয়েছে। তবে এ বন্ধুত্ব আমাদের সবার কাছে আদর্শ হয়ে থাকবে।"

About

Popular Links