Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

পুরুষের ত্বকের যত্ন: ভিড়ের মধ্যেও নজর কাড়বেন যেভাবে

বর্তমানে নারী-পুরুষ নির্বিশেষে সবাই সৌন্দর্য সচেতন। যে পুরুষ সব দিকে খেয়াল রাখতে সক্ষম, তাকেই বেশি আকর্ষণীয় মনে করে আধুনিকারা!

আপডেট : ০৯ এপ্রিল ২০২১, ০৩:১৯ পিএম

মেয়েদের ত্বকের যত্ন নিয়ে হাজার হাজার পরামর্শ থাকলেও, পুরুষদের বেলায় রূপচর্চার বিষয়টি যেন এখনও অবাক হয়ে যাওয়ার মতো একটি ব্যাপার। অনেকেই মনে করেন পুরুষদের বুঝি ত্বকের যত্ন নেওয়ার প্রয়োজন নেই। কিন্তু বাস্তবতা আসলেই কী তাই?

নিজেকে পরিপাটি ও আকর্ষণীয় করে তুলতে পুরুষদেরও প্রয়োজন ত্বকের নিয়মিত যত্ন নেওয়া। বর্তমানে নারী-পুরুষ নির্বিশেষে সবাই সৌন্দর্য সচেতন। তাই ছেলেদের বেলায়ও প্রয়োজন লাবণ্যময় ত্বক। নিজের দিকে বিশেষভাবে খেয়াল রাখুন, যাতে ভিড়ের মধ্যেও হয়ে উঠতে পারেন সবথেকে আলাদা ও নজরকাড়া।

নীচে দেওয়া রইল কয়েকটি পরামর্শ।

ত্বকের যত্ন                                                  

রোজ নিয়ম মেনে ত্বকের যত্ন নেওয়া জরুরি। সকালে ঘুম থেকে উঠে এক বার এবং সারাদিনের কাজের পরে বাইরে থেকে এসে আরও এক বার ভালো কোনও ফেস ওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এরপর ত্বকের ধরন অনুযায়ী ভালো একটি মশ্চারাইজার ব্যবহার করুন। আর বাইরে রোদে বের হওয়ার আগে সানস্ক্রিন ব্যবহার করতে ভুলবেন না যেন! ছেলেরা ক্রিম মাখে না, সাজে না— এ সব ধারণা থেকে বের হওয়ার সময় এসেছে।

নিয়ম মেনে খাওয়া

খাওয়াদাওয়ায় নজর রাখা দরকার। আধুনিক সময়ে নিজের যত্ন নিতে পারলেই তা বেশি আকর্ষণীয় দেখায় মহিলার কাছে। নিয়ম করে খেতে হবে ফল, বাদাম এবং শাকসবজি। রেড মিট বা লাল মাংস যত কম খাবেন তত ভাল। খেতে ইচ্ছে করলেও যাতে তা সপ্তাহে এক বারের বেশি না হয়, খেয়াল রাখতে হবে।

পানি পান

দিনে অন্তত আট থেকে দশ গ্লাস পানি পান করুন। যথেষ্ট পরিমাণ পানি শরীরে ঢুকলে ক্লান্তি দূর হয়, মন-মেজাজ ফুরফুরে থাকে। ফলে চেহারা সতেজ ও দীপ্তিময় হয়ে উঠে। অন্যদিকে, কম পানি পান করলে অনেক সময়ে শুষ্ক দেখায়। এমনকি, চোখ-মুখে থেকে যায় ক্লান্ত ভাব। 

সবশেষে মনে রাখবেন, নিয়ম মেনে নিজের ত্বকের যত্ন নেওয়া একটি ভালো অভ্যাস। যে পুরুষ সব দিকে খেয়াল রাখতে সক্ষম, তাকেই বেশি আকর্ষণীয় মনে করে আধুনিকারা!

About

Popular Links