Sunday, May 26, 2024

সেকশন

English
Dhaka Tribune

৮২ জন নারীকে হয়রানির অভিযোগে ২২ বছর বয়সী যুবক আটক

ভারতের গাজিয়াবাদে এ ঘটনা ঘটেছে

আপডেট : ০২ আগস্ট ২০২১, ০৭:৩১ পিএম

ভারতের গাজিয়াবাদে হোয়াটসঅ্যাপে 'অশ্লীল' ছবি পাঠিয়ে ৮২ জন মহিলাকে হয়রানি করার অভিযোগে রবিবার (১ আগস্ট) ২২ বছর বয়সী এক যুবককে গ্রেপ্তার করেছে সাইবার ইউনিট।

ভারতের ইন্দিরাপুরমের ২৬ বছর বয়সী একজন মহিলা ওই যুবকের বিরুদ্ধে অনলাইনে অভিযোগ দায়ের করেন। পুলিশ জানায়, অভিযুক্ত যুবক সনু চৌধুরী গাজিয়াবাদের বাসিন্দা। পেশায় তিনি একজন নারকেল বিক্রেতা। 

ইন্দিরাপুরমের পুলিশ অফিসার এবং সাইবার ইউনিটের দায়িত্বে থাকা অভয় মিশ্র জানান, চলতি বছরের এপ্রিল মাসে কোভিডের দ্বিতীয় ঢেউ চলাকালীন সময়ে যুবকটি ইন্দিরাপুরম এলাকায় তার ব্যবসা চলমান রাখার জন্য নিজের যোগাযোগ নম্বর বিতরণ করে। ২৬ বছর বয়সী মহিলাটি তার বাবার জন্য চারটি নারকেল নেয়ার জন্য ওই যুবকের সাথে যোগাযোগ করে।

তিনি আর ‘জানান, এর দু’দিন পরে সনু তার মৃত দাদার নম্বর থেকে ওই মহিলাকে হোয়াটসঅ্যাপ কল করেন। তিনি তার নাম জানার পর কলটি কেটে দেন। তারপর সনু তার আপত্তিকর ভিডিও পাঠাতে শুরু করে। তিনি তাকে ভিডিও কলও করেছিলেন যেখানে তাকে আপত্তিকর অবস্থায় দেখা যায়। 

মে মাসে, ভুক্তভোগী মহিলাটি পুলিশের কাছে একটি অনলাইন অভিযোগ  করেন। এরপর, অভিযোগটি সাইবার ইউনিটে হস্তান্তর করা হয় এবং তদন্ত করা শুরু হয়। সাইবার টিম ফোন নম্বারটি ট্রেস করে জানতে পারে এটি একজন মৃত ব্যক্তির নম্বার। লোকেশন ট্র‍্যাকিং করে পুলিশ ইন্দিরাপুরমে অভিযুক্তের অবস্থান নিশ্চিত করেন।

সাইবার ইউনিট ফোনটি উদ্ধার করে এবং এতে ৮২ জন নারীকে হয়রানি করার তথ্য পেয়েছেন। পুলিশের একজন কর্মকর্তা জানান, “সনুর বিরুদ্ধে আইসিটি আইনের প্রাসঙ্গিক ধারার অধীনে মামলা করা হয়েছে।



About

Popular Links