Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

সহজেই পছন্দের মানুষটির মন জিতে নিতে চান?

সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে সম্পর্ক নেই এমন পুরুষরা নারীদের কাছে বেশি আকর্ষণীয়

আপডেট : ১৬ মে ২০২২, ০৮:২১ পিএম

প্রতিটি পুরুষই মনের গহীনে নারীর মনোযোগ আশা করেন। কিন্তু, নারীর মন ও মনোযোগ পাওয়া বোধহয় পৃথিবীর সবচেয়ে কঠিন কাজগুলোর একটি। তবে, অভ্যাস এবং অধ্যবসায়ের মাধ্যমে অসম্ভবকেও জয় করা যায়। 

পাঠকদের জন্য নারীদের কাছে পুরুষের কয়েকটি আকর্ষণীয় বৈশিষ্ট্য তুলে ধরা হলো।

-    যেসব পুরুষ ব্যায়াম করেন এবং নিজের শরীরের যত্ন নেন তারাই নারীদের কাছে আকর্ষণীয়। নিয়মিত যোগ ব্যায়াম, পরিমিত খাবার ও পানি পান করা এবং খেলাধুলার মাধ্যমে শরীরকে “ফিট” রাখা সম্ভব। যে পুরুষ নিজেকে ভালো রাখতে জানেন ও সুস্থ জীবন যাপন করেন তাকে নারীরা আকর্ষণীয় ও যত্নশীল মনে করেন।

-    হবি বা শখ আছে এমন পুরুষরা নারীদের কাছে আকর্ষণীয়। তবে, শখ বলতে অবশ্যই ঘরে বসে ভিডিও গেম খেলা কিংবা নেটফ্লিক্সে সিনেমা দেখা নয়, সত্যিকারের কোনো শখ থাকতে হবে। সেটি হতে পারে ছবি আঁকা, গান গোনা, বই পড়া, গিটার বাজানো, বাগান করা, ঘুরে বেড়ানো বা ফটোগ্রাফি। এমন কিছু যা আপনাকে শান্তি দেয় এবং আপনার স্বকীয়তা তুলে ধরে।

প্রতীকী ছবি: সংগৃহীত

-    বিনয়ী ও সহানুভূতিশীল পুরুষেরা নারীর কাছে আকর্ষণীয়। কীভাবে আপনি অন্যদের সঙ্গে ব্যবহার করছেন নারীদের কাছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনি রেঁস্তোরার ওয়েটারের সঙ্গে কেমন ব্যবহার করছেন, আপনার বাবা-মা কিংবা বন্ধুদের সঙ্গে কেমন আচরণ করছেন এই সূক্ষ্ম বিষয়গুলোই নারীদের কাছে প্রাধান্য পায়।

-    সামাজিক যোগাযোগ মাধ্যমের সঙ্গে সম্পর্ক নেই এমন পুরুষরা নারীদের কাছে বেশি আকর্ষণীয়। জনপ্রিয় ভ্লগার ও ইনফ্লুয়েন্সার শেনাজ ট্রেজারির এক পোস্ট থেকে জানা যায়, নারীরা সেই সব পুরুষদের বেশি পছন্দ করেন যাদের ফেসবুক, টুইটার বা ইনস্টাগ্রামে কোনো অ্যাকাউন্ট নেই।

প্রতীকী ছবি। মাহমুদ হোসেন অপু/ঢাকা ট্রিবিউন

-    শান্ত, চুপচাপ, ধীরস্থির এবং ধৈর্য্যশীল পুরুষরা নারীদের কাছে আকর্ষণীয়। যেসব পুরুষের মাঝে এই গুনগুলো আছে তারা স্বামী এবং সঙ্গী হিসেবে ভালো বলে নারীরা মনে করেন।

-    মানসিকভাবে শক্ত বা যে কোনো পরিস্থিতি সামলে নিতে পারে এমন পুরুষরা নারীদের কাছে আকর্ষণীয়। দেখা গেছে, স্বাধীনচেতা এবং মানসিকভাবে শক্ত পুরুষদের জীবনসঙ্গী হিসেবে নারীরা বেশি পছন্দ করেন।

-    অনুভূতিশীল পুরুষেরা নারীদের পছন্দের শীর্ষে রয়েছে। কেউ কাঁদলে তার দুঃখে যে সঙ্গ দেবে, আনন্দ ভাগাভাগি করে নেবে এমন পুরুষদের নারীরা বেশি পছন্দ করেন।

প্রেমিক যুগল মেহেদি হাসান/ঢাকা ট্রিবিউন

-    অর্থনৈতিক স্থিতিশীলতা আছে এমন পুরুষদের নারীরা আকর্ষণীয় মনে করেন। এর মানে বিত্তবান বা অঢেল অর্থের মালিক হতে হবে তা কিন্তু নয়, বরং নারীরা পছন্দ করেন এমন পুরুষদের যারা নিজে কিছু করতে পারে এবং নিজের সামর্থ্য  ও যোগ্যতা রয়েছে।

-    নারীরা এমন পুরুষদের পছন্দ করেন যারা যে কোনো পরিস্থিতিতে পাশে থাকেন এবং মানসিকভাবে সমর্থন ও ভরসা দিয়ে যান।

-    কথা দিয়ে কথা রাখা, সময় জ্ঞান এবং সত্য কথা বলা এই তিনটি গুণ যেসব পুরুষের আছে তারা নারীদের কাছে অত্যন্ত আকর্ষণীয়।

শুধুমাত্র নারীর মন পেতেই নয়, ব্যক্তি জীবনের একজন আদর্শ মানুষ হয়ে ওঠার জন্য এই গুণগুলোর চর্চা করা ভালো।

About

Popular Links