Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

লিপস্টিকের কোন শেড বেছে নেবেন নিজের জন্য!

মানানসই লিপস্টিক শেড আপনার সৌন্দর্যকে কয়েকগুণ বাড়িয়ে তোলে

আপডেট : ২৮ নভেম্বর ২০২১, ০১:৫২ পিএম

মেয়েরা সাজগোজের ক্ষেত্রে আর যা কিছু ব্যবহার করুক না কেন লিপস্টিক ছাড়া তাদের সাজ একদমই অপূর্ণ থেকে যায়। তাড়াহুড়ো করে কোথাও বেরোলেও শুধু একটু লিপস্টিক দিয়েই মেয়েরা চটজলদি নিজেদেরকে সুন্দর করে সাজিয়ে তুলতে পারে। কিন্তু, সব স্কিন টোনে সব শেডের লিপস্টিক মানানসই হয় না। মানানসই লিপস্টিক শেড আপনার সৌন্দর্যকে কয়েকগুণ বাড়িয়ে তোলে। 

একটু বেশি হালকা শেডের লিপস্টিকগুলো মিডিয়াম থেকে ডার্ক স্কিন টোনে খুব একটা মানায়সই হয় না, কিন্তু লাইট স্কিন টোনে সেগুলো খুব চমৎকারভাবেই মানিয়ে যায়। 

তাই কোন শেডের লিপস্টিকগুলো আপনার স্কিন টোনের সাথে মানানসই হবে তা জেনে বুঝেই নিজের জন্য লিপস্টিক কিনুন।

ফেয়ার বা লাইট স্কিন টোন:

এ স্কিন টোনের মেয়েদের প্রায় সবরঙেই চমৎকার মানিয়ে যায়। গোলাপি, লাল, মেরুন, ব্রাউন সেডগুলো তারা নিঃসন্দেহে বেছে নিয়ে পারেন ব্যবহারের জন্য।

মিডিয়াম স্কিন টোন:

মিডিয়াম বা মাঝারি স্কিন টোনের মেয়েদের ত্বক হলুদ ও গোলাপি আন্ডারটোনের হয়ে থাকে। তাই তাদের লিপস্টিকের শেড ঠিক করার ক্ষেত্র অনেক বিশাল। বেরি, মভ, পিঙ্ক ন্যুড, ব্রাউন ন্যুড শেডের লিপস্টিকগুলো তারা নিজেদের জন্য বেছে নিতে পারে।

মিডিয়াম-ডার্ক স্কিন টোন:

মিডিয়াম-ডার্ক স্কিন টোনেও অনেক শেডের লিপস্টিক মানিয়ে যায়। সেক্ষেত্রে কোরাল, রাস্ট, মেরুন, খয়েরি শেডের লিপস্টিকগুলো তারা স্বাচ্ছন্দ্যে পরতে পারেন।

ডার্ক স্কিন টোন:

ডার্ক স্কিন টোনের অনেকেই ভেবে থাকেন তাদের ক্ষেত্রে লিপস্টিকের শেড নিয়ে এক্সপেরিমেন্ট করার তেমন কিছুই নেই। কিন্তু তাদের স্কিন টোনেও ওয়াইন, মেরুন, লাল, রাস্ট, কমলার মতো শেডগুলো খুব সুন্দরভাবে মানিয়ে যায়।

About

Popular Links