Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

প্রেমে ছেলেমানুষিও গুরুত্বপূর্ণ, কারণ...

বোঝাপড়া, যোগাযোগ আর সুস্থতা বজায় রাখার দিকে বেশি মনোযোগ দিতে গিয়ে অনেকে আনন্দে থাকার ব্যাপারটাই ভুলে যান

আপডেট : ০১ অক্টোবর ২০২৩, ০৬:৩৪ পিএম

প্রেমে পরস্পরের সঙ্গে বোঝাপড়া, যোগাযোগ আর সুস্থতা বজায় রাখার দিকেই বেশি মনোযোগ দেন সবাই। এসব গুরুগম্ভীর বিষয়ে খেয়াল রাখতে গিয়ে অনেকে আনন্দে থাকার ব্যাপারটাই ভুলে যান। কিন্তু মানুষ দিনশেষে একটু ভালো থাকতে চায়। তাই ভালো থাকার জন্য আনন্দে থাকাটা বেশ গুরুত্বপূর্ণ।

সুখে থাকতে নিজের মাঝে লুকিয়ে থাকা শিশু সত্ত্বাও বাঁচিয়ে রাখা উচিত। মনের মধ্যে সুপ্ত থাকা ক্ষণিকের ছেলেমানুষিগুলো যেমন আপনাকে আনন্দ দেবে, তেমনি সঙ্গীর সঙ্গেও ভালো বন্ধন গড়ে ওঠায় ভূমিকা রাখবে। 

চলুন প্রেমের সম্পর্কে ছেলেমানুষির মাধ্যমে আনন্দে থাকার গুরুত্ব জেনে নিই:

- খুনসুঁটির মাধ্যমে সঙ্গীর সঙ্গে  মানসিক বন্ধন দৃঢ় হয়। তাই খুনসুঁটির মাধ্যমে সঙ্গীর সঙ্গে আনন্দে থাকাটা জরুরি। কারণে একসঙ্গে আনন্দে থাকাই সুখী সম্পর্কের চাবিকাঠি।

- সম্পর্কে যেকোনো পরিস্থিতি একসঙ্গে মোকাবিলার বিকল্প নেই। কিন্তু সবকিছু থেকে নিজেদের জন্য আলাদা সময় বের করা এবং আনন্দে মেতে ওঠাটাও সমান গুরুত্বপূর্ণ।

- ভালো বোঝাপড়ার জন্য যেমন সঙ্গীর প্রত্যাশা, চাহিদা ও আকাঙ্ক্ষার ব্যাপারগুলো অবশ্যই বুঝতে হবে। আর একত্রে আনন্দে মেতে ওঠার মাধ্যমে সঙ্গীর সঙ্গে বোঝাপড়াও বেশ ভালো হয়।

প্রতীকী ছবি/পিক্সাবে

- পরস্পরের সঙ্গে খুনসুঁটিতে মেতে ওঠার মাধ্যমে সঙ্গীর সঙ্গে আমাদের আত্মিক বন্ধন সৃষ্টি হয়। ভবিষ্যতের যেকোনো পরিস্থিতি একত্রে মোকাবিলার জন্য এই বন্ধন শক্তি ও সাহস যোগানোর কাজ করে।

- যেসব জুটি প্রতিনিয়ত আনন্দে মেতে থাকে, একে অপরের প্রতি তাদের আবগের টান আর বন্ধনের জায়গাটাও মজবুত হয়। সেক্ষেত্রে পরস্পরের মধ্যে মতপার্থক্যের মতো পরিস্থিতি এলেও তারা সহজেই তা সামলে নিতে পারে।

About

Popular Links