Thursday, May 30, 2024

সেকশন

English
Dhaka Tribune

শীতের ফিউশন পোশাক শালের ‘কাফতান’

ঝামেলা ছাড়া ঝটপট পরে ফেলা যায় এই স্টাইলিশ পোশাক

আপডেট : ১০ ডিসেম্বর ২০২৩, ০৫:২৫ পিএম

যুগ যুগ ধরে বিশ্বের বিভিন্ন দেশে প্রচলিত পোশাক “কাফতান” কুর্তি বাংলাদেশের ফ্যাশন সচেতন নারীদের কাছেও এখন অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। 

“কাফতান”-এর মূল বৈশিষ্ট্য হলো এটি একটি ঢিলেঢালা পোশাক যার কোমরের কাছে একটি ফিতা যুক্ত থাকে। তাই ঝামেলা ছাড়া ঝটপট পরে ফেলা যায় এই “কাফতান”।

সহজে বাতাস প্রবেশের সুযোগ থাকায় এটিকে সাধারণত গরমকালের পোশাক হিসেবে দেখা হয়। 

অফিস, ক্লাস কিংবা ঘুরতে যেতে স্টাইলিশ লুকের জন্য অনেকেই জিন্স বা লেগিংসের সাথে বাহারি রঙের “কাফতান” পরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। কেউবা আবার বাসায়ও এটি পরেন।

স্টাইলিশ লুকের জন্য অনেকেই জিন্স বা লেগিংসের সাথে পরেন বাহারি রঙের কাফতান/সৌজন্য ছবি

তবে আজকাল এর ব্যতিক্রমও দেখা যাচ্ছ। এবারের শীতে “কাফতান” ফ্যানদের জন্য আরামদায়ক ফিউশন পোশাক নিয়ে এসেছে জনপ্রিয় লাইফস্টাইল শপ “আর্টেমিস”।

ডিজাইনার ফায়জা আহমেদ “কাফতান” বানিয়েছেন শীতের অন্যতম অনুষঙ্গ শাল দিয়ে, যা খুবই আরামদায়ক ভিসকস ম্যাটেরিয়ালের তৈরি। ফলে এই পোশাক শীতও মানবে আবার দেখাবে আকর্ষণীয়। 

ফ্যাশনে ভিন্নতা ও স্বাতন্ত্র্য যোগ করার লক্ষ্যে ২০২০ সালে আর্টেমিসের যাত্রা। আর্টেমিস সাহসী ও সুন্দর নারীর গল্প বলে যে তার নিজস্বতায় অন্যন্য। 

ফায়জা আরও বলেন, তার ডিজাইন করা প্রতিটি পণ্যে থাকে ঐতিহ্য ও প্রকৃতি থেকে নেওয়া মোটিফ, আর সেগুলো ফুটে উঠে স্বতন্ত্র ভঙ্গিমায়। কুর্তি সেট ছাড়াও আর্টেমিসে রয়েছে নিজস্ব নকশার শাড়ি, পাঞ্জাবি ও ফতুয়াসহ আরও নানা আয়োজন।

সবসময় চাইতাম নিজের মতো কাজ করব, চারুকলায় পড়ার সময় অনেক কিছু করেছি, নানান মাধ্যমে ডিজাইন করা, ক্রাফটিং, গয়না বানানো নানান কাজ করেছি। বিভিন্ন সময় বিভিন্ন  মেলায় অংশ নিয়েছি, কিন্তু নিজের কিছু দাঁড় করাতে পারিনি। অনেকেই আমার কাছ থেকে তাদের জন্য জামা, শাড়ি বিভিন্ন পোশাক নকশা করিয়ে নিত আর বলত নিজে কিছু করো। কিন্তু সেই সাহস হয়ে উঠছিল না। 

About

Popular Links