Tuesday, June 18, 2024

সেকশন

English
Dhaka Tribune

যে রংয়ের লিপিস্টিকে হাসি হবে আরও নজরকাড়া

লিপস্টিকের সঠিক রং বেছে নিতে পারলে দাঁত দেখাবে বেশ উজ্জ্বল

আপডেট : ০২ জুন ২০২৪, ০৩:১৩ পিএম

হাসির ক্ষমতা অসীম। একটুখানি হাসিতে জয় করে নেওয়া যায় অনেক কিছুই। তাই সুন্দর হাসি কে না চায়! আর এই হাসিকে সুন্দর করে তুলকে কিন্তু লিপিস্টিকের ভূমিকাও কম নয়। লিপস্টিকের সঠিক রং বেছে নিতে পারলে হাসি হয়ে ওঠে আকর্ষণীয় এবং নজরকাড়া। দাঁত দেখাবে বেশ উজ্জ্বল।

সুন্দর সাজের সঙ্গে মানানসই রংয়ের লিপস্টিক না হলে, সাজটাই যেন অসম্পূর্ণ রয়ে যায়। আবার কখনো কখনো খুব কম সাজ সজ্জাতেও লিপস্টিক আলাদা মাত্রা যোগ করে দেয়। ম্যাট থেকে গ্লস, হালকা থেকে গাঢ় কিংবা ন্যুড শেডের লিপস্টিকে ঠোঁটের সৌন্দর্য্য বেড়ে যায়।

তবে লিপস্টিকের এমন বেশ কিছু রং আছে, যা ঠোঁটে লাগালে হাসি হয়ে ওঠে আরও বেশি আকর্ষণীয় এবং নজরকাড়া। চলুন, আনন্দবাজার পত্রিকা অবলম্বনে জেনে নেওয়া যাক এরকম কিছু রং সম্পর্কে-

লাল ও গাঢ় রং

লাল রং অনেকেরই পছন্দ। তবে, হাসিকে যদি আরও সুন্দর করে তুলতে হয়, দাঁতকে আরও উজ্জ্বল দেখাতে হয়, তা হলে গার্নেট, কারমাইন, স্ট্রবেরির মতো রং বেছে নেওয়া যেতে পারে। এই ধরনের রং একটু গাঢ়। এতে দাঁতের রং যদি উজ্জ্বল না হয়, তা হলেও উজ্জ্বল দেখাবে। যদি কারও দাঁত খুব সাদা না হয়, তা হলে ন্যুড শেডের লিপস্টিক বাদ দেওয়াই ভালো।

হালকা গোলাপি

হালকা গোলাপি রংয়ের লিপস্টিকে মুখে ফুটে ওঠে স্নিগ্ধতা। লিপস্টিকের রংয়ের জন্যই দাঁত মনে হয় বেশি সাদা। হাসিতে ফুটে ওঠে অন্যরকম মাধুর্য। রোজ কোয়ার্টজ, কটন ক্যান্ডি, ব্লাশ ব্লসম-এর মতো হালকা বা ন্যুড রংয়ের লিপস্টিকে হাসি হয়ে উঠতে পারে নজরকাড়া।

প্লাম

বেগুনি ঘেঁষা রংয়ের লিপস্টিক ব্যবহারে দাঁত দেখাতে পারে আরও উজ্জ্বল। দাঁতের রং ও লিপস্টিকের রংয়ের বৈপরীত্যে এই ধরনের রংয়ের লিপস্টিকে হাসি হয়ে উঠবে চোখে পড়ার মতো। রৌদ্রজ্জ্বল দিনে ত্বক যদি কিছুটা অনুজ্জ্বলও হয়ে যায়, তবুও প্লাম শেডের বিভিন্ন লিপস্টিকে তা ঢাকা পড়ে যাবে।

About

Popular Links