• বুধবার, নভেম্বর ২০, ২০১৯
  • সর্বশেষ আপডেট : ০৪:৪৩ বিকেল

সিংহের সামনেই নাচতে শুরু করলেন নারী!

  • প্রকাশিত ০৬:২৩ সন্ধ্যা অক্টোবর ২, ২০১৯
সিংহ
ছবি: ইনস্টাগ্রাম থেকে সংগৃহীত

চিড়িয়াখানার এক মুখপাত্র বলেন, ‘এইধরনের কাজ একটি গুরুতর অপরাধ। ওই নারী অবৈধভাবে ঢুকেছিলেন সিংহের খাঁচায়। এতে তার মৃত্যু পর্যন্ত ঘটতে পারত’

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ব্রনস্ক চিড়িয়াখানা। গত শনিবার (২৮ সেপ্টেম্বর) সেখানে ভিড় জমিয়েছিলেন প্রচুর দর্শক। সেই দর্শকদের মধ্যে এক নারী ঢুকে পড়েছিলেন সিংহের খাঁচায়। কিন্তু সিংহের ডেরায় ঢুকেও অদ্ভুতভাবে ভয়ডরহীন ছিলেন তিনি। তার থেকে হাত দশেক দূরে তখন দাঁড়িয়ে একটি সিংহ! খবর আনন্দবাজারের।

সিংহকে দেখেও পালানোর চেষ্টা করেননি ওই নারী। শুধু তাই নয়, সিংহের সামনে দাঁড়িয়েই হাত পা নাড়িয়ে নাচছিলেন তিনি। এই ঘটনার ছবি ও ভিডিও সম্প্রতি পোস্ট করা হয় চিড়িয়াখানা কর্তৃপক্ষের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে। অবশ্য, সেই পোস্টের মাধ্যমে তারা চিড়িয়াখানায় আগত সকল দর্শকদের সাবধান করতে চেয়েছেন।

চিড়িয়াখানার এক মুখপাত্র বলেছেন, ‘‘এইধরনের কাজ একটি গুরুতর অপরাধ। ওই নারী অবৈধভাবে ঢুকেছিলেন সিংহের খাঁচায়। এতে তার মৃত্যু পর্যন্ত ঘটতে পারত।’’

অনুপ্রবেশের দায়ে ওই নারীর বিরুদ্ধে অভিযোগও দায়ের করেছে চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে কীকরে ওই নারী ঢুকে গেলেন সিংহের খাঁচায়, তা অবশ্য জানায়নি চিড়িয়াখানা কর্তৃপক্ষ। তবে এই ঘটনায় ওই নারী আহত হয়নি বলে জানিয়েছে ব্রনস্ক কর্তৃপক্ষ।