• শনিবার, জানুয়ারী ১৮, ২০২০
  • সর্বশেষ আপডেট : ১২:২১ দুপুর

ছবি তোলার সময় ক্যামেরাম্যানের সামনে চিতাবাঘ! (ভিডিও)

  • প্রকাশিত ১১:৫৪ সকাল ডিসেম্বর ১১, ২০১৯
চিতাবাঘ
ফটোগ্রাফারের জুতো ‘পরীক্ষা’ করে যায় চিতাবাঘটি। ছবি: ইউটিউব থেকে নেওয়া

ইউটিউবে ভিডিওটি গত ৯ ডিসেম্বর প্রকাশ পেয়েছে। আর তারপর এমন ভিডিও ভাইরাল হতে সময় নেয়নি!

“পারিবারিক ফটোসেশন” চলছিল। সেসময় এক ক্ষুদে সদস্য কাছে এগিয়ে এসে ফটোগ্রাফারের জুতো পরীক্ষা করে গেল। তবে বিষয়টা মোটেই স্বাভাবিক ছিল না বছর পঁচিশের ফটোগ্রাফারের কাছে, নিজেই সেকথা জানিয়েছেন তিনি। আসলে যাদের ছবি তোলা হচ্ছিল তারা সবাই চিতাবাঘ।

দক্ষিণ আফ্রিকার “সাবি স্যান্ড নেচার রিজার্ভ”-এগাইড হিসেবে কাজ করেন ডিলন নেলসন। তার ক্যামেরাতেই ধরা পড়েছে গায়ে কাঁটা দেওয়া এই ভিডিও। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট হওয়ার পর ভাইরাল হয়ে যায়।

ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ছোট টিলার ওপর বসে রয়েছে পূর্ণবয়স্ক চিতাবাঘ ও তার শাবক। রেকর্ডিং শুরুর কিছুক্ষণ পরেই বাচ্চা চিতাবাঘটির মনে হয়, ক্যামেরাম্যানের কাছে কিছু জানার ছিলো। তাই সে টিলা থেকে নেমে এসে সোজা চলে আসে ফটোগ্রাফারের কাছে। ফটোগ্রাফারের জুতো “পরীক্ষা” করে যায়।

ডিলন জানিয়েছেন, এই চিতাবাঘের পরিবারটিকে তারা বেশ কিছুদিন ধরেই নজরে রাখছিলেন। বাচ্চা চিতাবাঘটির বয়স ১০ মাসের মতো। এখন বাচ্চাটিকে শিকার করা শেখাচ্ছে মা চিতাবাঘটি। সেদিনও টিলার ওপর বসে বাচ্চাটিকে সম্ভবত তা-ই শেখাচ্ছিলো সে। সেসময় তারা সেখানে পৌঁছে যান ক্যামেরা নিয়ে। আর বাচ্চা চিতাবাঘটি চলে আসে একদম কাছে।

ইউটিউবে ভিডিওটি ৯ ডিসেম্বর প্রকাশ পেয়েছে। আর তারপর এমন ভিডিও ভাইরাল হতে বেশি সময় নেয়নি!