Sunday, May 19, 2024

সেকশন

English
Dhaka Tribune

গুহা মুখের কাছাকাছি ষষ্ঠ কিশোর: আলজাজিরা

ষষ্ঠ কিশোরও গুহা মুখের কাছাকাছি চলে এসেছে বলে খবর প্রকাশ করেছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে তারা জানিয়েছে, ইতোমধ্যে এক কিশোরকে গুহা থেকে বের করা হয়েছে। সে এখন হাসপাতালের কাছাকাছি। আরেকটি কিশোর গুহা মুখের কাছাকাছি চলে এসেছে। কিছুক্ষনের মধ্যেই বের হবে। 

আপডেট : ০৯ জুলাই ২০১৮, ০৭:৪৮ পিএম

থাইল্যান্ডে গুহায় আটকে পরা কিশোর ফুটবলারদের উদ্ধার অভিযানের প্রথম দিনে চার জনকে গুহা থেকে বের করার পর আজ দ্বিতীয় দিনের কাজ শুরু হয় স্থানীয় সময় সকাল ১১টায়। প্রত্যক্ষদর্শীদের দেয়া তথ্যের ভিত্তিতে সিএনএন খবর প্রকাশ করেছে, স্থানীয় সময় আজ বিকাল ৪টা ২৭ মিনেটে আরেক কিশোরকে গুহার মুখে দেখা যায়। 

অন্যদিকে ৬ষ্ঠ কিশোরও গুহা মুখের কাছাকাছি চলে এসেছে বলে খবর প্রকাশ করেছে কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরা। বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে তারা জানিয়েছে, ইতোমধ্যে এক কিশোরকে গুহা থেকে বের করা হয়েছে। সে এখন হাসপাতালের কাছাকাছি। আরেকটি কিশোর গুহা মুখের কাছাকাছি চলে এসেছে। কিছুক্ষনের মধ্যেই বের হবে। এছাড়া আরও দুই কিশোরও খুব দূরে নয়। তবে দেশটির সরকার খবরটি এখনও নিশ্চিত করেনি।

আরেক ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, সোমবার অভিযান শুরুর পর প্রথম কিশোরকে গুহা থেকে বের করে স্ট্রেচারে অ্যাম্বুলেন্সে নিয়ে গেছেন উদ্ধারকর্মীরা।

এর আগে উদ্ধার অভিযানের প্রথম দিনে গতকাল রবিবার নিরাপদে বের করে আনা হয় চার কিশোরকে। দ্বিতীয় দিনের উদ্ধার অভিযান শুরুর পর সংবাদ সম্মেলনে অভিযানের প্রধান সমন্বয়ক নারোংসাক ওসাটানাকর্ন জানান, গতকালের মতোই আজকের পরিস্থিতি ভালো। তেমন কোনও পরিবর্তন ছাড়াই গতকালের টিম গুহায় প্রবেশ করেছে। পানির উচ্চতা আশঙ্কাজনক নয়। গতকালের বৃষ্টি গুহার ভেতরে পানির উচ্চতাকে প্রভাবিত করেনি।


About

Popular Links