Monday, May 27, 2024

সেকশন

English
Dhaka Tribune

ভারতে 'মাওবাদীদের' হামলায় ১৬ জন নিহত

এ ঘটনায় মহারাষ্ট্র জুড়ে সতর্কতা জারি করেছে প্রশাসন।

আপডেট : ০১ মে ২০১৯, ০৪:৪২ পিএম

ভারতের মহারাষ্ট্র রাজ্যে বোমা হামলায় ১৫ নিরাপত্তা রক্ষী ও এক গাড়িচালকের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় বুধবার সকালে রাজ্যের গাদচিরোলি জেলায় এ হামলার ঘটনা ঘটে।

সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানায়, জেলার কুরখেদা এলাকা থেকে ছয় কিলোমিটার দূরে লেন্ধ্রি পুল এলাকায় বিস্ফোরণ ঘটায় মাওবাদীরা। মহারাষ্ট্র পুলিশের একদল সদস্যের গাড়ির ওপর হামলাটি চালানো হয়। এতে প্রায় ২০০ জন মাওবাদী অংশ নেয়।  

হামলার শিকার গাড়িতে মহারাষ্ট্র পুলিশের কুইক রেসপন্স টিম ছিল বলে জানিয়েছে পুলিশ। এ ঘটনায় মহারাষ্ট্র জুড়ে সতর্কতা জারি করেছে প্রশাসন।

ভারতের সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, হামলার শিকার দুটি গাড়িতে করে নিরাপত্তারক্ষীরা আজ সকালে নজরদারি চালাচ্ছিলো। এ সময় তাদের লক্ষ্য করে আইইডি বিস্ফোরণ করানো হয়। এতে গাড়ি দুটি সম্পূর্ণ ধ্বংস হয়ে যায়। বিস্ফোরণে মৃত্যু হয় ‘সি-৬০’ ইউনিটের কমান্ডোদের অনেকেরই। মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, এই ধরনের হামলাকে কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

এর আগে একই দিন ভোরে মাওবাদীরা গাদচিরোলির কুরখেদা এলাকায় একটি সড়কের নির্মাণকাজে নিয়োজিত ২৫টি গাড়িও আগুনে পুড়িয়ে দিয়েছে।

About

Popular Links