Wednesday, May 22, 2024

সেকশন

English
Dhaka Tribune

ঐতিহ্য তুলে ধরতে জাপানে বাংলাদেশ মেলা

মেলায় বাংলাদেশের নারায়ণগঞ্জ ও জাপানের নারুতো শহরের মধ্যে ‘সিস্টার সিটি’ সম্পর্ক স্থাপনের উদ্যোগ চলমান রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

আপডেট : ১৮ জুন ২০১৯, ০৪:০৮ পিএম

জাপানে বাংলাদেশের ভাবমূর্তির প্রসার এবং সংস্কৃতি ও ঐতিহ্য তুলে ধরার প্রয়াসে তকুশিমা জাপান-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের উদ্যোগে শুরু হয়েছে বাংলাদেশ মেলা।

স্থানীয় সময় ১৮ জুন, মঙ্গলবার জাপানের তকুশিমা প্রিফেকচারের নারুতো শহরে মেলার উদ্বোধন করেন নারুতোর মেয়র মিচিহিকো ইজুমি, তকুশিমা জাপান-বাংলাদেশ অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান তোশিয়াকি চুগান ও বাংলাদেশ দূতাবাসের বাণিজ্যিক কাউন্সিলর মোহাম্মদ হাসান আরিফ।

এ মেলা ১ জুলাই পর্যন্ত চলবে বলে বাংলাদেশ দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নারুতো শহরসহ জাপানে বাংলাদেশের ব্র্যান্ডিং করতে এবং দুদেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়নে মেলাটি গুরুত্বপূর্ণ অবদান রাখবে বলে আশা করা হচ্ছে। এ ছাড়া মেলায় বাংলাদেশের নারায়ণগঞ্জ ও জাপানের নারুতো শহরের মধ্যে ‘সিস্টার সিটি’ সম্পর্ক স্থাপনের উদ্যোগ চলমান রয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

মেলায় বাংলাদেশের হস্তশিল্প, পোশাক, রিকশা, পর্যটন আকর্ষণ ও ঐতিহ্যবাহী খাবার প্রদর্শিত হচ্ছে। এছাড়া বাংলাদেশে ব্যবসা পরিচালনাকারী বিভিন্ন জাপানি কোম্পানি মেলায় তাদের পণ্য প্রদর্শন করবে ও কার্যক্রম তুলে ধরবে।

About

Popular Links