Tuesday, May 21, 2024

সেকশন

English
Dhaka Tribune

গায়ককে ‘জড়িয়ে ধরে’ গ্রেফতার সৌদি নারী

সৌদি আরবে নারীদের প্রকাশ্যে পরপুরুষদের সাথে মেশায় নিষেধাজ্ঞা রয়েছে।

আপডেট : ১৫ জুলাই ২০১৮, ০৯:৩১ পিএম

মঞ্চে গায়ককে জড়িয়ে ধরায় গ্রেফতার হয়েছেন এক সৌদি নারী।

সৌদি আরবের মক্কা প্রদেশের তায়েফ শহরের পশ্চিমাংশে আয়োজিত এক উৎসবে গান গাচ্ছিলেন গায়ক মাজিদ আল-মহান্দিস। হঠাৎ এক সৌদি নারী মঞ্চে উঠে এসে জড়িয়ে ধরলেন তাকে। নিরাপত্তাকর্মীরা তৎক্ষণাৎ তাঁকে ছাড়িয়ে নিতে ব্যস্ত হয়ে পড়েন। 

সৌদি আরবে নারীদের প্রকাশ্যে পরপুরুষদের সাথে মিশতে নিষেধাজ্ঞা রয়েছে। এমন অবস্থায় এরকম একটি ভিডিওর অনলাইন পোস্টে ধুন্ধুমার পরে গিয়েছে বলে জানিয়েছে বিবিসি। পরবর্তীতে এই ঘটনার দায়ে তাকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে।

এই বিষয়ে মহান্দিসের ওয়েবসাইট ‘দ্য প্রিন্স অফ অ্যাড়াব সিঙ্গিং’ থেকে কোন মন্তব্য করা হয়নি। ইরাকে জন্ম এই গায়ক একজন সৌদি নাগরিকও। জানা গেছে, ঘটনাটির পরও তিনি তাঁর অনুষ্ঠান অব্যাহত রাখেন। 


সৌদি আরবের শীর্ষ পত্রিকা ওকায-এর বরাত দিয়ে বিবিসি জানায়, একজন সরকারি অভিযোক্তা এই ঘটনায় সেই নারীর বিরুদ্ধে হয়রানির অভিযোগ করে মামলা করবেন। 

উল্লেখ্য,  বিগত বছরগুলোতে সৌদি যুবরাজের করা বেশকটা টানা সংস্কারের পর সৌদি নারীদের বিভিন্ন গন-উৎসবে প্রকাশ্যে মেলামেশা নিয়ে কড়াকড়ি কিছুটা শিথিল হয়েছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি সৌদি নারীদের প্রথমবারের মতো কনসার্টে অংশগ্রহণেরও অনুমোদন দেয়া হয়। 


About

Popular Links