Wednesday, May 29, 2024

সেকশন

English
Dhaka Tribune

মোবাইল গেমের নেশায় নিরুদ্দেশ ছাত্রী, ফিরলো ২০ দিন পর

নিরুদ্দেশ থাকা অবস্থায় ২০ দিনে ভারতের ৭টি শহর পরিভ্রমণ করে ওই ছাত্রী

আপডেট : ২১ জুলাই ২০১৯, ০৭:৪৮ পিএম

মোবাইল গেমের নেশায় ২০ দিন নিরুদ্দেশ থাকার পর বাড়ি ফিরে এসেছে এক স্কুল ছাত্রী। ভারতের উত্তরখন্ডের পান্তনগর এলাকায় এইঘটনা ঘটে বলে ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়া টুডে’র একটি খবরে বলা হয়েছে।

জানা যায়, কোরিয়ান থ্রিডি মোবাইল গেম ট্যাক্সি ড্রাইভার-২ থেকে অনুপ্রাণিত হয়ে গত ১ জুলাই ১৪ হাজার রুপি নিয়ে বাসা থেকে বেরিয়ে পড়ে ওই স্কুলছাত্রী। এরপর ওই গেমের নিয়ম অনুযায়ী এক ক্লায়েন্টকে সাথে নিয়ে একের পর এক শহরে একা একা ঘুরতে থাকে সে। গেমটির মতোই সে রাতে ভ্রমণ করতো এবং দিনেরবেলা যেকোনো শহরে পৌঁছে ঘুরেফিরে দেখতো।

এভাবে ওই ছাত্রী ১৭ দিনে ভারতের বিখ্যাত ৭টি শহর পরিভ্রমণ করে। তবে, তার এই অ্যাডভেঞ্চার থামিয়ে দেয় দিল্লি পুলিশ। তারা ওই কিশোরীকে দিল্লির কমলা মার্কেট এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে জিজ্ঞাসাবাদ করে। ওইছাত্রী প্রথমে পুলিশকে জানায়, সে তার মেডিকেল পড়ুয়া ভাইয়ের সাথে দেখা করতে এসেছে। পরে পুলিশের জেরার মুখে আসল ঘটনা বেরিয়ে আসে।

এসময় ওই ছাত্রীর কাছ থেকে কাগজে লেখা একটি ফোন নম্বর পায় দিল্লি পুলিশ। ওই নম্বরে যোগাযোগ করে পুলিশ জানতে পারে যে নম্বরটি ওই ছাত্রীর স্কুলের এবং সে বিগত ১৭ দিন ধরে নিখোঁজ রয়েছে। পরবর্তীতে পুলিশ তার বাবা-মায়ের সাথে যোগাযোগ করে ওই ছাত্রীকে তার পরিবারের কাছে হস্তান্তর করে।

ওই ছাত্রীর সহপাঠীদের সাথে কথা বলে জানা যায়, ওই ছাত্রী অনেকটা চুপচাপ স্বভাবের। কারো সাথেই সে তেমন একটা কথা বলতো না। সে তার মায়ের মোবাইলে এই গেমটি খেলতো। চুপচাপ স্বভাবের কারণে সে ক্রমেই গেমটিতে আসক্ত হয়ে পড়ে।

About

Popular Links